মোহনা টিভির জয়েন্ট নিউজ এডিটরের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

প্রকাশঃ নভেম্বর ২৬, ২০১৯ সময়ঃ ৪:৪৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:৪৭ অপরাহ্ণ

মোহনা টেলিভিশনের জয়েন্ট নিউজ এডিটর শহিদুল আলম ইমরান এর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনেছে প্রতিষ্ঠানটির সাবেক সাংবাদিক ফারহানা নীলাসহ আরো কয়েকজন।

সোমবার #metoo তে তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করে একটি পোস্ট দেন সাংবাদিক ফারহানা নীলা।

তিনি লেখেন, মোহনা টেলিভিশনে সাংবাদিক হিসেবে ২০১০ সাল থেকে কাজ করে আসছেন। ২০১৫ সালে ন্যাশনাল ডেস্ক ইনচার্জ থেকে জয়েন্ট নিউজ এডিটর হিসেবে পদোন্নতি পান শহীদুল আলম ইমরান। সে কোনো নারীকে ৫০০ টাকার বিনিময়ে কিনতে চান। আবার কোনো নারীকে শীর্ষ পদে বসানোর প্রলোভন দেখিয়ে ঘুরতে নিয়ে যেতে চান।

পরিস্থিতি সামলাতে অফিসের বিভিন্ন বিভাগ থেকে সবাই মিলে লিখিত অভিযোগ দেয়া হলে, প্রাথমিকভাবে তাকে সতর্ক নোটিশ প্রদান করা হয় । কিন্তু তারপরেও সে প্রায়ই , অকথ্য ভাষায় গালিগালাজ, বিভিন্নভাবে নারীদের অপমান করে থাকে। মান সম্মান ও চাকরি হারানোর ভয়ে, চুপ থাকত সবাই।

গত ২৭ অক্টোবর ২০১৯ এ, শহীদুল আলম ইমরানের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেয় ২ নারী প্রেজেন্টার। এতে চাকুরিচ্যুত হয় ঐ দুই নারী। সাংবাদিক ফারহানা নীলা জানান, একদিন তিনি নিউজের স্ক্রিপ্ট দেখাতে গেলে, তার বিনিময়ে, প্রেমের কু-প্রস্তাব দেয় এই শহীদুল আলম ইমরান। একদিন তার রুমে ডেকে ফুল নিবেদন করতে চায়। প্রমাণ ছাড়া কিছু হয় না ভেবে, কৌশলে সেইসব রেকর্ড করে রাখেন নীলা।
শুধু তাই নয়, অকথ্য ভাষায় প্রধানমন্ত্রীকে নিয়েও কটুক্তি করা তার নিত্য রুটিন।

কর্মস্থলে নারী সাংবাদিকদের এই অবমাননায় শহীদুল আলম ইমরানের বিচারের দাবী জানান নারী সাংবাদিকরা। সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে, ইমরানের বিচারের দাবিতে মানবন্ধন করে নারী সাংবাদিক কেন্দ্র। এতে অংশ নিয়ে সভাপতি নাসিমুন আরা হক মিনু বলেন, কর্মস্থলে নারীদের সাথে এমন যৌন হয়রানি মেনে নেয়া যায় না।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

June 2024
S S M T W T F
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
20G