লাস ভেগাস হত্যাকান্ড: ঘাতক স্টিফেনের ঘরে ৪২টি বন্দুক উদ্ধার

প্রকাশঃ অক্টোবর ৩, ২০১৭ সময়ঃ ১০:৩৬ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:৪০ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে কনসার্টে গুলি করে ৫৯ জনকে হত্যার জন্য যাকে দায়ী করা হচ্ছে, সেই ঘাতক স্টিফেন প্যাডকের সংগ্রহে থাকা উচ্চক্ষমতাসম্পন্ন ৪২টি বন্দুক উদ্ধার করেছে পুলিশ।

লাস ভেগাস পুলিশ ডিপার্টমেন্টের সহকারী শেরিফ টড আর ফাসালু বলেন, মান্দালয় বে হোটেল অ্যান্ড ক্যাসিনোর একটি কক্ষ থেকে ২৩টি ও স্টিফেন প্যাডকের নেভাদার বাড়ি থেকে আরো ১৯টি গুলিভর্তি বন্দুক উদ্ধার করা হয়েছে। স্টিফেন প্যাডক হোটেলের ওই কক্ষটি ভাড়া নিয়ে থাকছিলেন। পুলিশের ধারণা, সেখান থেকেই জনাকীর্ণ কনসার্টে গুলি ছুড়ে মানুষকে হত্যা করা হয়েছে।

হোটেলকক্ষ ও বাড়ি থেকে বেশ কিছু গুলিভর্তি ম্যাগাজিন ও বিস্ফোরক উদ্ধারের কথাও জানিয়েছে পুলিশ।

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় লাস ভেগাসের মান্দালয় বে হোটেলের ৩২তলা থেকে উন্মুক্ত একটি সংগীতানুষ্ঠানে জড়ো হওয়া মানুষকে লক্ষ্য করে নির্বিচার গুলি ছোড়েন ৬৪ বছর বয়সী স্টিফেন প্যাডক। তবে এখন পর্যন্ত হত্যার নেপথ্যে নিশ্চিত কোনো কারণ খুঁজে পাওয়া যায়নি।

বন্দুক হামলার ঘটনার তদন্তকারীরা বলছেন, তাঁরা এর সঙ্গে আন্তর্জাতিক সন্ত্রাসবাদের কোনো যোগসূত্র পাননি। তবে তথাকথিত ইসলামিক স্টেট বা আইএস এ হামলার দায় স্বীকার করেছে।

তদন্তকারী কিছু কর্মকর্তা হামলার পেছনে মানসিক কারণ থাকতে পারে বলে মনে করছেন। তবে এ বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। হামলাকারী পুলিশের পরিচিত নয় বলে তাৎক্ষণিকভাবে তাঁর সম্বন্ধে বিস্তারিত কিছু জানা যায়নি।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ হামলাকে ‘নিখাদ শয়তানি’ হিসেবে আখ্যা দিয়েছেন। সোমবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দপ্তর হোয়াইট হাউস থেকে দেওয়া এক ভাষণে ট্রাম্প এই মন্তব্য করেন।

স্থানীয় শেরিফ লোমবার্ডো জানান, প্যাডকের গাড়িতে অ্যামোনিয়াম নাইট্রেট পেয়েছেন কর্মকর্তারা। এ ছাড়া তাঁর বাড়িতে ট্যানারিট নামে বিস্ফোরক পাওয়া গেছে।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2024
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  
20G