শরীরকে নমনীয় করে নৃত্য প্রদর্শন

প্রকাশঃ মার্চ ৩, ২০১৭ সময়ঃ ৯:৪৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:৪৫ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক:

শেমিকা চালর্স । নিউইয়র্কের বাসিন্দা ২২ বছর বয়সী এই তরুণী, লিম্বো নাচের অসাধারণ পারদর্শিতার কারণে বিশ্বব্যাপী পেয়েছে লিম্বো কুইনের খ্যাতি। লিম্বো নাচের জন্য প্রয়োজন স্বাভাবিকের চেয়ে শরীরের অধিক নমনীয়তা। এটি খুব ভালোভাবেই আয়ত্ত করেছে শেমিকা চালর্স।

আর তাই, শরীরকে মাটির সাথে স্পর্শ না করে অনায়াসেই গাড়ির নিচ দিয়ে কিংবা সাড়ে আট ইঞ্চির দুটি বোতলের উপর রাখা দড়ির নিচ দিয়ে নৃত্য প্রদর্শন শেমিকার কাছে এখন সাধারণ একটি ব্যাপার। অসাধারণ এই দক্ষতার গুণে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডেও নাম উঠেছে এই নৃত্যশিল্পীর।

মা’কে অনুসরণ করেই লিম্বো নাচ শেখার প্রতি আগ্রহী হয়ে উঠে শেমিকা। আঘাত পাওয়ার কারণে, শেমিকার মা এই নাচ ছেড়ে দিলেও এতে বাধা পড়ে যান শেমিকা। প্রতিদিন ছয় ঘন্টা করে কঠোর অনুশীলনের মাধ্যমে নিজেকে এই নাচের উপযুক্ত করে তোলেন।

এ সর্ম্পকে শেমিকা বলেন, গাড়ির নিচ দিয়ে যাওয়াটা সত্যিই বিস্ময়কর। এ কাজের জন্য প্রয়োজন মনোযোগ। চাচা ববের কাছ থেকে প্রশিক্ষণ নিয়ে এই কৃতিত্বটি অর্জনের চিন্তা করি আমি।

শেমিকার শারীরবৃত্তীয় এই কার্যকলাপে অভিভূত চিকিৎসকরা। তারা জানান, স্বাভাবিকভাবে মানুষ নিচের দিকে শরীরকে সঙ্কুচিত করলে তার হাঁটু ও পিঠে ব্যথা অনুভব হবে। কিন্তু শেমিকার ক্ষেত্রে এটি ব্যতিক্রম। তার শরীরের পেশীর মতো শক্তিশালী পেশী আমরা কখনো দেখিনি।

এদিকে, লাস ভেগাসসহ বিভিন্ন স্থানে লিম্বো নাচ প্রদর্শন এবং এর মাধ্যমে আরেকটি বিশ্ব রেকর্ড গড়ার স্বপ্ন দেখছে শেমিকা চালর্স। সম্প্রতি এই লিম্বো কুইন, পানীয় পূর্ণ পাত্রের দুটি ট্রে দুই হাতে নিয়ে, পাত্র না ভেঙে কিংবা পানীয় পাত্র থেকে না ফেলে নাচের ছন্দ অক্ষুণ্ন রেখে, চার চাকার একটি গাড়ির নিচ দিয়ে বেড়িয়ে এসে গড়েছে নতুন এক রেকর্ড।

প্রতিক্ষণ/এডি/এস.আর.এস

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2024
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  
20G