শেষ কার্যদিবসে কমলো লেনদেন

প্রকাশঃ সেপ্টেম্বর ২২, ২০১৫ সময়ঃ ৬:২৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:৩৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

DSE_CSE 2দেশের উভয় শেয়ারবাজারে পবিত্র ঈদুল আজহার আগে শেষ কার্যদিবস মঙ্গলবারে বেড়েছে সব ধরণের সূচক ও লেনদেন হওয়া অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের দর। তবে দেশের দুই স্টক এক্সচেঞ্জে কমেছে টাকার অংকে লেনদেনের পরিমাণ।

ঈদুল আজহা উপলক্ষে ২৩ সেপ্টেম্বর থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত পাঁচ দিন লেনদেন বন্ধ থাকবে বাংলাদেশের দুই পুঁজিবাজার ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে। এসময় লেনদেনের পাশাপাশি স্টক এক্সচেঞ্জের যাবতীয় দাফতরিক কাজও বন্ধ থাকবে বলে জানিয়েছেন কতৃপক্ষ।

মঙ্গলবার বাজার বিশ্লেষণে দেখা গেছে, দিনশেষে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব সূচক বাড়লেও কমেছে টাকার অংকে লেনদেনের পরিমাণ। ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১১ পয়েন্ট বেড়ে চার হাজার ৮৫৩ পয়েন্টে অবস্থান করছে এবং শরিয়া সূচক ডিএসইএস ৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ১৯১ পয়েন্ট ও ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ৮৬০ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে মঙ্গলবার টাকার অংকে লেনদেন হয়েছে ৩৬৪ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। যা ঈদের আগে শেষ কার্যদিবসের চেয়ে ১৫৪ কোটি টাকা কম। সোমবার লেনদেন হয়েছিল ৫১৯ কোটি টাকা।

ডিএসইতে ৩১৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে ২৭৯টির দর বেড়েছে, কমেছে ৮২টির আর অপরিবর্তিত রয়েছে ৫৬টি প্রতিষ্ঠানের শেয়ারের।

দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ২৯ পয়েন্ট বেড়ে ৯ হাজার ৪৭ পয়েন্টে অবস্থান করছে। এদিন সিএসইতে মোট ২৪৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩৩টির, কমেছে ৭৬টির আর অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩০ কোটি টাকা।

প্রতিক্ষণ/এডি/ডিএইচ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

April 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
20G