স্থানীয়দের সেবা পাচ্ছেন ইজতেমার মুসল্লিরা

প্রকাশঃ জানুয়ারি ১৫, ২০১৭ সময়ঃ ১১:১৫ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:১৫ পূর্বাহ্ণ

istemaবিশ্ব ইজতেমায় আখেরি মোনাজাতে অংশগ্রহণ করতে দলবেঁধে মানুষ টঙ্গীর তুরাগ পাড়ে জড়ো হচ্ছে। অন্যদিকে এখানকার মুসল্লিদের সেবা করে নিজেদের সৌভাগ্যবান মনে করছেন স্থানীয় বাসিন্দারা। তারা মুসল্লিদের অযুর জন্য পানির ব্যবস্থা করছেন, কেউ শরবত খাওয়াচ্ছেন, কেউবা খাওয়াচ্ছেন খাবার পানি।

আজ রোববার আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে তাবলিগ জামাত আয়োজিত ৫২তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।

সকালে উত্তরা বেড়িবাধ স্লুইসগেট এলাকায় এসে দেখা যায়, ছোট ছোট বাচ্চারা পানি ও বদনা নিয়ে দাঁড়িয়ে আছে। যে কেউ অজু করতে চাইলে করতে পারবে। এদের সঙ্গে আছেন মধ্যবয়সী এক ব্যক্তি। তিনি ঐ এলাকাতেই বসবাস করেন ও তাবলিগ জামাতের সঙ্গে জড়িত। আল্লার রাস্তায় যারা এসেছেন, তাদের সেবা করা সৌভাগ্যের বিষয় বলে মনে করেন স্থানীয় এই বাসিন্দারা।

প্রতিবছর বিশেষ তাত্পর্যপূর্ণ এ মোনাজাতে প্রায় ৪০ লাখ মুসল্লি অংশ নেন বলে ইজতেমার আয়োজকরা জানিয়েছেন। এর আগে অনুষ্ঠিত হবে হেদায়েতি বয়ান। তাবলিগ জামাতের ভারতের দিল্লি মারকাজের শূরা সদস্য ভারতের হযরত মাওলানা সা’দ হেদায়েতি বয়ান করবেন। তাবলিগ জামাতের শীর্ষস্থানীয় মুরুব্বিদের পরামর্শের ভিত্তিতে তাদেরই আখেরি মোনাজাত পরিচালনার কথা রয়েছে।

ইজতেমা ময়দানের বিদেশি নিবাসের পূর্বপাশে স্থাপিত মোনাজাত মঞ্চ থেকে বেলা সাড়ে ১১টা থেকে ১২টার মধ্যে শুরু হবে আখেরি মোনাজাত।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2024
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  
20G