পরিবারের অংশ যখন ১,১০০টি বিড়াল

প্রকাশঃ মার্চ ৬, ২০১৭ সময়ঃ ৮:৫২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:৫২ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক:

১,১০০টি বিড়ালের সাথে একই ছাদের নিচে বাস করছেন ৬৭ বছর বয়সী লিনিয়া লাতানজিয়ো। যতই সমস্যা হোক না কেন, কোন অবস্থাতেই বিড়ালের প্রতি অযত্ন-অবহেলা সহ্য করেন না তিনি। নিজের খাবার, ঘুমানোর বিছানা সব কিছুই বিড়ালদের দখলে চলে গেলেও কোন আপত্তি নেই তার। কারণ, এই ক্যাট লেডি মনে করেন এই বিড়ালগুলো তার পরিবারেরই একটি অংশ।

ঘটনাটি ১৯৯২ সালের। সে সময় লিনিয়ার বাবা তাকে বলেছিলো একটি বিড়াল ঘরে নিয়ে আসতে। লিনিয়া নিয়ে এসেছিলেন ১৫টি বিড়ালের ছানা। সময়ের সাথে সাথে বাড়তে থাকে তার বিড়ালের সংখ্যা। বর্তমানে লিনিয়ার কাছে রয়েছে ৮০০টি বড় এবং ৩০০ টি ছোট বিড়াল।

লিনিয়া জানান, ঘুমানোর জন্য তার বেডরুমকেই বেশি পছন্দ বিড়ালদের। ৬০টির মতো বিড়াল নিয়মিত ঘুমিয়ে থাকে তার বিছানায়। অনেক সময় তার নিজেরই বিছানায় ঘুমানোর জায়গা হয় না।

একটি সময় এই বিড়ালগুলো অসুস্থ্য আর খিদের যন্ত্রণায় ছিলো কাতর । লিনিয়া এদেরকে পথের মাঝ থেকে তুলে এনে, ১২ একর জমির উপর গড়ে তোলেন বিড়ালগুলোর আশ্রয়ের ঠিকানা।

লিনিয়া আরোও জানান, চাইলেই তার কাছ থেকে বিড়াল দত্তক নিতে পারবে সাধারণ মানুষ। তবে এক্ষেত্রে শর্ত একটাই, কোন অবস্থায় বিড়ালের অযত্ন করা যাবে না।

এ পর্যন্ত প্রায় ২৮ হাজার বিড়ালের সান্নিধ্য পেয়েছেন তিনি। বিড়ালদের খাওয়া, চিকিৎসা ও কর্মীদের বেতন বাবদ তার বছরে খরচ হচ্ছে ১৬ লাখ মার্কিন ডলার।

 

প্রতিক্ষণ/এডি/এস.আর.এস

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2024
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  
20G