অস্ট্রেলিয়াতে নতুন ‘করোনা’ ঢেউয়ের আতঙ্ক

প্রকাশঃ নভেম্বর ৪, ২০২২ সময়ঃ ৪:২৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:২৮ অপরাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

অস্ট্রেলিয়া আগামী সপ্তাহে কোভিড -১৯ সংক্রমণের আরেকটি ধাক্কা আশা করছে। বিশেষজ্ঞদের মতে, নতুন করোনার রূপগুলি আক্রমণ বাড়াছে। অস্ট্রেলিয়ার সবচেয়ে জনবহুল রাজ্য নিউ সাউথ ওয়েলস এবং ভিক্টোরিয়াতে করোনা ভাইরাস আক্রমণ দ্রুত বাড়ছে। আগামী সপ্তাহে অস্ট্রেলিয়াতে করোনার নতুন ঢেউ আঘাত হানার শংকায় রয়েছে দেশর সরকার।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা ১১ মার্চ, ২০২০-এ কোভিড-১৯ কে একটি বিশ্বব্যাপী মহামারী ঘোষণা করা হয় ৷ ঘোষণাটি এখনও বহাল রয়েছে৷ অস্ট্রেলিয়াতে করোনা ভাইরাসের আগের মতোই নেই। তবে বেশিরভাগ রোগ-নিয়ন্ত্রণ ব্যবস্থা, যেমন পাবলিক ট্রান্সপোর্টে বাধ্যতামূলক মাস্ক পরা এবং কোভিড-১৯ ইতিবাচক পরীক্ষা করা বহাল আছে। তবে কিছু বিধিনিষেধ এখনও স্বাস্থ্য, অক্ষমতা এবং বয়স্কদের যত্নের সুবিধার ক্ষেত্রে প্রযোজ্য রয়েছে।

নিউ সাউথ ওয়েলস এবং ভিক্টোরিয়া রাজ্যের জনস্বাস্থ্য কর্তৃপক্ষ সতর্ক করেছে, সংক্রমণের আরও একটি ঢেউ ঘনিয়ে আসছে। অফিসিয়াল তথ্যে দেখা গেছে, অক্টোবরের শেষ সপ্তাহে, কুইন্সল্যান্ড ছাড়া অস্ট্রেলিয়ার সমস্ত রাজ্য এবং অঞ্চলগুলিতে করোনভাইরাস মামলার সংখ্যা বেড়েছে।

নিউ সাউথ ওয়েলসে ২৯ অক্টোবর শেষ হওয়া সপ্তাহে ৯,৭০৭ করোনা ইতিবাচক হয়েছে, যা আগের সপ্তাহের তুলনায় ১১ ভাগ বৃদ্ধি পেয়েছে। সরকারী তথ্যে দেখা গেছে যে ১৬ বছরের বেশি অস্ট্রেলিয়ানদের ৯৫% এরও বেশি কোভিড-১৯ ভ্যাকসিনের কমপক্ষে দুটি ডোজ পেয়েছে।

বৃহস্পতিবার টুইটারে পোস্ট করা একটি ভিডিওতে, নিউ সাউথ ওয়েলসের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা কেরি চ্যান্ট সংক্রমণের বৃদ্ধির বিষয়ে সতর্ক করেছেন। বলেছেন, “আমাদের কাছে থাকা সমস্ত স্থানীয় তথ্য এবং বিদেশে যা ঘটছে তা দেখে আমরা বিশ্বাস করি। আগামী সপ্তাহগুলিতে কোভিড আক্রমণ বাড়বে। নিউ সাউথ ওয়েলস সম্প্রদায়ের টিকা এবং পূর্ববর্তী সংক্রমণ থেকে যে সুরক্ষা রয়েছে তা গুরুতর অসুস্থতার ঝুঁকি হ্রাস করে। বয়স্ক এবং যাদের অন্তর্নিহিত স্বাস্থ্যের অবস্থা রয়েছে তারা উচ্চ ঝুঁকিতে থাকবে।”

কোভিড-১৯ অন্যান্য দেশে ছড়িয়ে পড়ছে।

সূত্র : ভয়েজ অব আমেরিকা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G