ইসরায়েলি সংসদ সদস্যদের অনুষ্ঠান চলাকালে ফিলিস্তিনি কিশোর নিহত 

প্রকাশঃ নভেম্বর ৯, ২০২২ সময়ঃ ৩:৩৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৩৭ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

নাবলুসে ইসরায়েলি সেনাবাহিনীর অভিযানের সময় হাতে তৈরি একটি বিস্ফোরক বিস্ফোরণে মাহদি হাশাশ (১৫) নিহত হন। উত্তর অধিকৃত পশ্চিম তীরের নাবলুস শহরে অভিযান চালানোর পর ইসরায়েলি সেনাবাহিনীর সঙ্গে সশস্ত্র সংঘর্ষের সময় ফিলিস্তিনি কিশোর নিহত হয়েছে। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় তাকে নাবলুসের বালাতা শরণার্থী শিবিরের ১৫ বছর বয়সী মাহদি হাশাশ হিসেবে শনাক্ত করেছে।

এতে বলা হয়, বুধবার ভোরে নাবলুসে সেনাবাহিনীর অভিযানের সময় তার শরীরের বিভিন্ন অংশে ছুরি থেকে গুরুতর জখম হয়ে ওই যুবক মারা যায়। সরকারী সূত্র আল জাজিরাকে জানিয়েছে যে সংঘর্ষের সময় হাতে তৈরি একটি বিস্ফোরক তার হাতে বিস্ফোরিত হলে হাশশ মারা যায়।

অভিযানের সময় আরও অন্তত তিনজন ফিলিস্তিনি আহত হয়েছে, যার মধ্যে একজ গোলাবারুতের আঘাতে গুরুতর জখম হয়েছে । বাকিরা রাবার-কোটেড বুলেটে আহত হয়েছে, সরকারি ওয়াফা বার্তা সংস্থা জানিয়েছে। আরও কয়েক ডজন কাঁদানে গ্যাস নিঃশ্বাসের শিকার হন।

নাবলুসের কেন্দ্র থেকে এক কিলোমিটার দূরে অবস্থিত জোসেফের মাজার বা সমাধির সংবেদনশীল স্থানে বসতি স্থাপনকারী এবং পার্লামেন্টের ডানপন্থী ইসরায়েলি সদস্যদের (নেসেট) পূর্ব-ঘোষিত সফর নিশ্চিত করার জন্য ইসরায়েলি বাহিনী বুধবার রাতে নাবলুসে অভিযান চালায়। বালাতা শরণার্থী শিবির সংলগ্ন শহর।

ইসরায়েলি মিডিয়া রিপোর্ট অনুযায়ী, ইসরায়েলি সেনাবাহিনী মাজারে অনুষ্ঠিত সাম্প্রতিক নির্বাচনে বেঞ্জামিন নেতানিয়াহুর ব্লকের বিজয় উদযাপনের একটি রাজনৈতিক অনুষ্ঠানের অনুমোদন দিয়েছে।

স্থানীয় মিডিয়া ফুটেজে দেখা গেছে যে ইসরায়েলি বাহিনী কয়েক ডজন টিয়ার গ্যাসের ক্যানিস্টার গুলি ছুড়েছে যখন তারা নাবলুসের প্রধান সড়কে হামলা চালাচ্ছে, পাশাপাশি ফিলিস্তিনি যোদ্ধাদের সাথে নিম্ন স্তরের সশস্ত্র সংঘর্ষ চলছে। জোসেফের সমাধি হল একটি ফ্ল্যাশপয়েন্ট সাইট যা নিয়মিতভাবে ইসরায়েলি সেনাবাহিনীর সুরক্ষায় অবৈধ বসতি স্থাপনকারীদের দ্বারা ঘন ঘন আসে। গত বছর ধরে ফিলিস্তিনি যোদ্ধারা বসতি স্থাপনকারী এবং সেনা অভিযানের সময় ক্রমবর্ধমান আক্রমণ চালিয়েছে, যাতে বেশ কয়েকজন ইসরায়েলি আহত হয়েছে।

সূত্র : আল-জাজিরা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G