দেশীয় মিউজিক কে বিশ্বের কাছে তুলে ধরতে চাই

প্রকাশঃ সেপ্টেম্বর ৩, ২০১৫ সময়ঃ ২:১৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:৪০ অপরাহ্ণ

intervew 1তামিম মৃধা । একাধারে সঙ্গীত শিল্পী, অভিনেতা । প্রথম ভালোবাসা ‘গান’, এবং শুরুটাও গানের সাথে সখ্যতা দিয়ে; রয়েছে স্বীকৃতি । মাত্র চতুর্থ শ্রেনীতে থাকা অবস্থায় ২০০২ সালে নতুন কুঁড়িতে শীর্ষ ২০ জনের একজন হয় তামিম, ধারাবাহিকতায় ২০১৩ সালে অনুষ্ঠিত বাংলাদেশী আইডলে অবস্থান করে নিয়েছিলেন সেরা ১৪ এ ।

বর্তমানে টিভি পর্দা এবং ইউটিউব চ্যানেলে অভিনয়ের মাধ্যমে ব্যাপক সাড়া ফেলেছেন তিনি। অভিনয়ের শুরুটা বাংলাদেশের জনপ্রিয় ইউটিউব চ্যানেল সালমান দ্যা ব্রাউনফিশ এর মাধ্যমে হলেও, পরবর্তীতে এয়ারটেল প্রযোজিত বিশেষ টেলিফিল্ম “মাংকি বিজনেস” এর মূল চরিত্রে অভিনয়ের মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা পান বহুমুখী প্রতিভাধারী এই শিল্পী । কাজ করছেন নিজস্ব ইউটিউব চ্যানেল ‘Gaan friendz’ এ সহ আসছে ঈদে বেশ কয়েকটি নাটকে ।নিজের এবং নিজের কার্যক্রম সম্পর্কে একান্ত সাক্ষাৎকারে কথা বলেছেন প্রতিক্ষণ ডট কমের সাথে । প্রতিক্ষণ’র পক্ষে বিশেষ সাক্ষাৎকারটি  নিয়েছেন সিফাত তন্ময় ।

-শুরুর গল্পটা শুনতে চাই

: গল্পের শুরুটা হলো গান দিয়ে, মা’কে দেখে। মা গান গাইতো শখের বসে, মা নতুন কুঁড়িতে ১৯৭৮ সালে চ্যাম্পিয়ন ছিল, তাই মা’কে দেখতাম কিভাবে সা.রে.গা.মা. গাইতো এবং দেখতে দেখতে কিভাবে যে সুরের সাথে সখ্যতা গড়ে উঠেছে নিজেও টের পাইনি ।

-অভিনয়ের শুরুটা জানতে চাই

আমার অভিনয়ের শুরুটা মূলত ইউটিউব চ্যানেল সালমান দ্যা ব্রাউনফিশ এর মাধ্যমে,  আমরা ইউটিউবে যেটা করতাম ওটা শুধুমাত্র বন্ধুরা মিলে মজা করার উদ্দেশ্যে ছিল, আমরা ব্যাপার টা নিয়ে কখনোই সিরিয়াস ছিলাম না । এই যে বন্ধুরা ডাকলেই চলে আসতো, মজা করতে করতেই ইউটিউব কন্টেন্ট হয়ে যেত, কিন্তু এটা যে এভাবে সাড়া আসবে আমরা সেটা প্রত্যাশা করিনি । আমরা আসলে কানেক্ট করতে পেরেছিলাম বাংলাদেশে যারা ইউটিউব ফলো করে । আর আমি অভিনয় কখনো শিখিনি, অভিনয় নিয়ে খুব একটা প্লান ও ছিলনা । এর পর এয়ারটেলের কিছু কাজ করা হয়েছে যেটার ডিরেক্টর সালমান নিজেই ছিলো; তারপর হঠাৎ করে যখন মাংকি বিজনেসের অডিশন চলে, আমার বড় ভাই সে কথা জানানোর পর কোন রকম প্রিপারেশন ছাড়াই অডিশনে যাই, মূলত টেলিফিল্মটার মূল ক্যারেক্টার টার সাথে আমার রিয়েল লাইফ মিলে যাওয়ায় ডিরেক্টর রাহাত রহমান আমাকে মূল চরিত্র ‘রাফি’র জন্য নির্বাচিত করেন ।

-বর্তমানে কি কি কাজ করছেন?

: বর্তমানে মাবরুর রশিদ বান্নাহ পরিচালিত ধারাবাহিক “নাইন এ্যন্ড এ হাফ” এর কাজ করছি । যেটা প্রতি রবি থেকে বৃহস্পতি দেশ টিভিতে যাচ্ছে, নিয়াজ কামরান আবির পরিচালিত আরেকটা নাটক “প্রবলেম টা কি” এর শ্যুট শেষ করলাম আশা করছি সামনের ঈদ এ দর্শকরা দেখতে পাবে । এবং পাশাপাশি কিছুদিন হলো “Studio 58” এ এ্যসিস্ট্যান্ট মিউজিক প্রোডিউসার হিসেবে জয়েন করেছি ।

-কাজের অনুপ্রেরণা কি/কে?

অনুপ্রেরণার কথা আগেই বলা হয়েছে, মা’কে এভাবে গান গাইতে না শুনলে হয়তোবা সঙ্গীত এর প্রতি ভালোবাসা টা থাকতো না । তবে বাবার কথা না বললে ভূল হবে, আমার পুরো পরিবার আমাকে মিউজিক এর ব্যাপারে যে সাপোর্ট টা দেয় সেটা সত্যিকার অর্থে বলতে গেলে গর্ব করে বলার মত ।

 -অভিনয় এবং সঙ্গীত দু’দিকেই আপনার পদচারণা, সাচ্ছন্দ্য বা ভালোলাগা কোনটি??

: ভাল লাগা থেকেই কাজ করা, কোনটাকেই ছোট করব না । কিন্তু আমার প্রথমে এবং সবসময় মিউজিক ই থাকবে ইন-শা-আল্লাহ ।

 -অভিনেতা নাকি সঙ্গীতশিল্পী তামিম মৃধা??
সঙ্গীত পরিচালক তামিম মৃধাকে সামনে অনেক উচুতে দেখতে চাই ।

-বন্ধু ও পরিবারের সাথে সময় এবং অবসর কিভাবে কাটে?

: আসলে বন্ধু এবং পরিবারের সাথে যে সময়টা এক বছর আগে কাটাতে পারতাম সেটা এখন আগের মত দেয়া কঠিন হয়ে পড়েছে ।
এখনো আমি তাদের কে অনেক বেশি মিস করি । রাতে বাড়িতে ফিরে অন্তত এক ঘন্টা লিভিং রুমে বসে পরিবারকে সময় দেয়ার চেষ্টা করি ।

-দেশের জন্য কি করতে চান? এবং ভবিষ্যৎ পরিকল্পনা কি?

: দেশের জন্যই আমরা লড়ছি, যে যেই অঙ্গনে আছি সেই অঙ্গন থেকেই আমরা যদি সততার সাথে কাজ করে যাই আমার বিশ্বাস দেশ এগিয়ে যাবে । আমার দেশীয় মিউজিক কে বিশ্বের কাছে তুলে ধরার ইচ্ছা অনেক দিনের যদিও ব্যাপার টা কঠিন তবুও চেষ্টা করে যাবো ইন-শা-আল্লাহ!

এবং ভবিষৎ পরিকল্পনা হচ্ছে শিখতে চাই অনেক বেশি এবং সেটাকে যথাযথ কাজে লাগাতে চাই ।

 

প্রতিক্ষণ/এডি/এস.টি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G