নরসিংদীতে মা সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশঃ এপ্রিল ২৫, ২০১৭ সময়ঃ ৮:০১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:০১ অপরাহ্ণ

শরীফ ইকবাল রাসেল, নরসিংদী প্রতিনিধি:

আমরা বাল্যবিবাহ চাই না। এতে একটি শিশু আরেকটি শিশুর জন্ম দেয়। আর কখনোই একটি শিশু ভালো মা হতে পারে না। এতে দেশ ক্ষতিগ্রস্ত হবে।

মঙ্গলবার নরসিংদীর পলাশ উপজেলার খানেপুর উচ্চ বিদ্যালয়ে এক মা সমাবেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তার এ কথা বলেন।

তিনি আরও বলেন, প্রতিটি শিশুই তাদের মায়ের কাছ থেকে শেখা শুরু করে। শুধু তাই নয়, মায়ের কাছ থেকেই তাদের শেখার যাত্রা শুরু। এজন্য প্রতিটি মা যদি তাঁর সন্তানদের প্রতি যত্ন সহকারে প্রতিপালন করে তাহলে সন্তানরা কখনো পথভ্রষ্ট হতে পারে না। কারণ সন্তানরা তাদের মা বাবার কাছেই বেশী সময় কাটিয়ে থাকে। আর একজন সন্তান ভালো অথবা মন্দ হওয়ার জন্য তাদের অভিভাবকরাই অনেকাংশে দায়ী।

পলাশ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে ও খানেপুর উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনায় এ সমাবেশের আয়োজন করা হয়।

খানেপুর উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও বাংলাদেশ ফার্টিলাইজার এ্যাসোসিয়েশনের পরিচালক মো: আল-মুজাহিদ হোসেন তুষারের সভাপতিত্বে সহকারী শিক্ষক হুমায়ুন কবীরের সঞ্চালনায় অনুষ্ঠঅনে বক্তব্য রাখেন পলাশ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কে এম আলোমগীর হোসেন, সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবীর, প্রধান শিক্ষক মো: নজরুল ইসলাম প্রমূখ।

এসময় বক্তারা আরও বলেন, মেয়েদের লেখাপড়া নিয়ে অভিভাবকদের মধ্যে বাল্যবিবাহ একটি বড় সমস্যা। অনেক অভিভাবকরাই তাদের মেয়েদের নবম বা দশম শ্রেণিতে থাকা অবস্থাতেই বিয়ে দিয়ে দেয়। তারা মনে করে পরে হয়তো বিয়ের জন্য ভালো পাত্র পাওয়া যাবে না। এ জন্য বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেয়েদের বাল্য বিবাহ প্রতিরোধে কঠোর ভূমিকা পালন করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর এই মহতি উদ্যোগ আমাদের এই দেশকে অনেক দুর এগিয়ে নিয়ে যাবে। তাই প্রধানমন্ত্রীর এপদক্ষেপকে বাস্তবায়নের জন্য আমাদের সকলের কাজ করতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত সকল অভিভাবক ও শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর এই পদক্ষেপকে বাস্তবায়নের জন্য বাল্যবিবাহ প্রতিরোধে শপথ গ্রহণ করেন।

প্রতিক্ষণ/এডি/সাই

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G