নাটক নির্মান করছেন হুমায়ূনপুত্র নুহাশ

প্রকাশঃ আগস্ট ২১, ২০১৭ সময়ঃ ২:৩৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:৩৩ অপরাহ্ণ

নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের পুত্র নুহাশ হুমায়ূন নির্মাণে এসেছেন। ঈদের জন্য তিনি নির্মাণ করছেন ‘হোটেল অ্যালবেট্রস’ নামের একটি নাটক, যার চিত্রনাট্য সাজিয়েছেন নুহাশ নিজেই। এই নাটকে অভিনয় করছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী ও অভিনেতা আসাদুজ্জামান নূর। বর্তমানে নাটকটির শুটিং চলছে। আগামী ঈদে জিটিভিতে এটি প্রচারিত হবে।

দুই নির্মাতা অমিতাভ রেজা ও মেজবাউর রহমান সুমনের পরিকল্পনায় সাতজন নবীনের সাতটি নাটক তৈরি হচ্ছে এবারের ঈদের জন্য। তাদেরই একজন নুহাশ।

এ প্রসঙ্গে নুহাশ বলেন, এর আগে আমি বন্ধুদের সঙ্গে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেছি, ক্যামেরার পেছনে অনেক কাজ করেছি। তাছাড়া স্ক্রিপ্ট লেখার অভ্যাস আছে। এবার নাটক নির্মাণ করছি।

নির্মাতা অমিতাভ রেজার আগ্রহেই নুহাশ নাটক নির্মাণ করছেন। নুহাশ বলেন, আমার নিজের গল্প আমি নির্দেশনার মাধ্যমে ফুটিয়ে তুলছি, এটা খুবই আনন্দের একটা ব্যাপার। আর নূর চাচার (আসাদুজ্জামান নূর) সঙ্গে কাজ করেও ভালো লাগছে। আগামীতে কাজ করে যেতে চাই।

আসাদুজ্জামান নূর বলেন, নুহাশ সবেমাত্র নির্মাতা হিসেবে যাত্রা শুরু করল। ওর মধ্যে মেধা, শক্তি আছে। সে এই প্রজন্মের নির্মাতা। ফলে এখনকার সমসাময়িক চিন্তাগুলো তারা মাথায় রয়েছে। আমার মনে হচ্ছে, সে ভালো করবে আগামীতে।

নুহাশ প্রয়াত হুমায়ূন আহমেদের প্রথম স্ত্রী গুলতেকিনের সন্তান। যার নামেই গাজীপুরে হুমায়ূন আহমেদ বানিয়েছেন নুহাশ পল্লী। অন্যদিকে, আসাদুজ্জামান নূর নব্বই দশকে হুমায়ূন আহমেদের নির্দেশনায় ‘কোথাও কেউ নেই’-এর ‘বাকের’, ‘অয়োময়’র ‘মীর্জা সাহেব’, ‘আগুনের পরশমনি’র মুক্তিযোদ্ধা নূর। এসব নাটকে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন তিনি।

প্রতিক্ষণ/এডি/রন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G