প্রশ্নপত্র ফাঁস: এইচএসসি পরীক্ষার্থী আটক

প্রকাশঃ এপ্রিল ১৬, ২০১৭ সময়ঃ ২:১৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৩৭ অপরাহ্ণ

ভূপেন্দ্র নাথ রায়, দিনাজপুর প্রতিনিধি:

আটককৃত শিক্ষার্থী মাহফুজা আকতার (বামে)

ফেসবুক ম্যাসেঞ্জারে এইচএসসি জীববিজ্ঞান দ্বিতীয়পত্র পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার কারেন্টহাট ডিগ্রি কলেজের মাহফুজা আকতার নামে এক পরীক্ষার্থীকে আটক করা হয়েছে।

শনিবার কারেন্টহাট ডিগ্রী কলেজে এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে চিরিরবন্দর কারেন্ট হাট ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো: জালাল উদ্দিন মজুমদার বাদি হয়ে পাবলিক পরীক্ষা আইনে একটি নিয়মিত মামলা দায়ের করেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কলেজ মোড়ে কাঁকড়া ব্রিজের পশ্চিমপাশে পরীক্ষার্থীরা ফেসবুক ম্যাসেঞ্জারে মাধ্যমে জীববিজ্ঞান দ্বিতীয়পত্র ‘খ-সেটের’ উত্তরমালা পড়তে ছিল। পরীক্ষার্থীদের জটলা দেখতে পেয়ে একটি কালো রঙের গাড়ি থেকে টাই পরিহিত এক ব্যক্তি এগিয়ে এসে জানতে চান-এখানে কিসের জটলা? এসময় জটলারত শিক্ষার্থীদের মধ্য থেকে ‘তিনি’ এক পরীক্ষার্থীর হাত থেকে ওই মোবাইলটি নিয়ে নেন। পরবর্তীতে জানা যায় ‘তিনি’ দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন।

এ ব্যাপারে দিনাজপুর শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন জানান, রাস্তার মোড়ে জটলা দেখতে পেয়ে এগিয়ে যাই এবং মোবাইল ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে তাদের মধ্যে জীববিজ্ঞান দ্বিতীয়পত্র প্রশ্নপত্র ফাঁসের বিষয়টি জানতে পারি।

কারেন্টহাট ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব জালালউদ্দিন মজুমদার জানান, ওই পরীক্ষার্থীকে আটক করে পুলিশে সোর্পদ করা হয়েছে। সে চিরিরবন্দর মহিলা কলেজের বিজ্ঞান বিভাগের নিয়মিত ছাত্রী। তার রোল নং ১৪৬২৬৩, রেজি. নং ১২১৭৭২০৬৮৯। সে উপজেলার অমরপুর ইউনিয়নের আব্দুল মান্নানের মেয়ে।

চিরিরবন্দর থানার ওসি মো. হারেসুল ইসলাম শিক্ষার্থী আটকের সত্যতা নিশ্চিত করে জানান, প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে একজনকে আটক করা হয়েছে। অচিরেই সকল অপরাধীকে আটক করে আইনের আওতায় আনা হচ্ছে।

প্রতিক্ষণ/এডি/সাই

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G