ফটোগ্রাফি আমার নেশা: হাসান মাসুদ

প্রকাশঃ জানুয়ারি ২৯, ২০১৫ সময়ঃ ১১:০৯ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:১১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: প্রতিক্ষণ ডটকম

b-26সাংবাদিক, অভিনেতা, ফটোগ্রাফার- অনেক নামেই তাকে চেনেন অনেকে। সম্প্রতি একটি পাঁচপর্বের ধারাবাহিক নাটকও লিখেছেন তিনি। নাম তার হাসান মাসুদ। সাম্প্রতিক নানা কাজ নিয়ে আজ তার ইন্টারভিউ।

প্রশ্ন: কেমন আছেন ?
হাসান মাসুদ : জি ! ভালো আছি ।

প্রশ্ন: বর্তমানের ব্যস্ততা কি নিয়ে?
হাসান মাসুদ : বর্তমানের রাজনৈতিক অবস্থা আমাদের সবাইকে ব্যস্ততা থেকে ছুটি দিয়েছে। কারণ রাজনৈতিক এ অস্থির অবস্থার কারণে আমরা কোনো কাজ সময়মতো করতে পারছি না। শুটিংও হচ্ছে না। চূড়ান্ত হওয়া শুটিংও বাতিল হয়ে যাচ্ছে। এতে আমাদের সবারই ক্ষতি হচ্ছে। তার মধ্যে থেকেও যতটুকু পারছি কাজ করে যাচ্ছি। শীঘ্রই সিদ্দিকুর রহমানের একটি ধারাবাহিকে কাজ করার কথা আছে।

এ ছাড়া আগামী ১১-১২ তারিখে আবদুস শহিদ মিঠুর একটি নাটকে কাজ করার কথা আছে। আর ফেব্রুয়ারির শেষদিকে নেপাল যাচ্ছি এটিএন বাংলায় প্রচারিত এক হাজার পর্বের ধারাবাহিক ‘দূরত্ব’ নাটকের শুটিংয়ের কাজে। এ ছাড়া সামনে আরও কিছু নাটকে অভিনয় করার কথা আছে।

প্রশ্ন: রোমান্স’ নামের একটি ছবিতে আপনার অভিনয় করার কথা ছিল। ছবিটির খবর কি?
হাসান মাসুদ: এই ছবিটির পরিচালক ছিলেন অনন্য মামুন। আমি কিছু দিন কাজও করেছিলাম। কিন্তু আমার মনে হয় এ ছবিতে আর কাজ করা হবে না। কারণটা বলতে চাই না। তবে সুখবর হলো- এ বছর শাহাদাত হোসেন লিটনের ‘মন বুঝে না’ ছবিটি মুক্তি পেতে পারে।

প্রশ্ন: চলচ্চিত্রে নিয়মিত অভিনয় করার ইচ্ছা আছে?
হাসান মাসুদ: হ্যাঁ, কেন থাকবে না। আমার মনে হয় সব অভিনেতা-অভিনেত্রীরই এ ইচ্ছাটা আছে। বড় পর্দায় নিজেকে দেখার মজাই আলাদা। কিন্তু আমি সব সময় একটু গল্পনির্ভর প্রজেক্টগুলোতে কাজ করতে পছন্দ করি।

প্রশ্ন: আপনি তো মাঝেমধ্যে নাটক লিখেন। নতুন কোনো নাটক লিখছেন?
হাসান মাসুদ : হ্যাঁ, আমি ছোটবেলা থেকেই অনেক ছোটগল্প পড়েছি, এখনো পড়ি। সম্প্রতি আমি পাঁচ পর্বের একটি নাটক লিখছি। ইচ্ছা আছে ভালো একজন পরিচালককে দিয়ে এটি নির্মাণ করাব। ইচ্ছা আছে কঙ্বাজারে নাটকটির শুটিং করব। এর আগে ২০১৩ সালে আমার আরও একটি নাটক নির্মাণ করেছিলেন শাহাজাদা মামুন।

প্রশ্ন: আপনার ফটোগ্রাফি কেমন চলছে?
হাসান মাসুদ :ফটোগ্রাফি আমার পছন্দের একটি বিষয়। আর আমি কোনো মানুষের ছবি তুলি না। আমি প্রকৃতি ও প্রজাপতির ছবি তুলি। আমার কাছে ১০৪ প্রজাতির প্রাণীর ছবি আছে। আর এ বছর একটি ফটো এক্সিভিশন করার ইচ্ছা আছে।

প্রশ্ন:এখন আর গান গাওয়া হয় না?
হাসান মাসুদ : গানটা আমি নেহাতই শখের বশে করে থাকি। কোনো পেশাদার শিল্পী হওয়ার ইচ্ছা আমার নেই। আমি প্রথম গান করি ‘ব্যাচেলর’ ছবিতে। গানটি অনেক জনপ্রিয় হয়েছিল ।

 

প্রতিক্ষণ/এডি/আকিদ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G