ভাবনা ভ্রমণ – আহনাফ আইমান

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ২১, ২০১৬ সময়ঃ ১০:৫৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:০৯ পূর্বাহ্ণ

img_4750

আজকে আমরা  ভাত খেয়ে বাইরে ঘুরতে বের হলাম। বড় ভাইয়া, খালামণি আর আমি।  কিন্তু কোথায় যাবো তা ঠিক ছিল না। আমরা হাঁটতে শুরু করলাম। হাঁটতে হাঁটতে অবশেষে একটি রিকশা ধরলাম। রিকশার চালককে বললাম, আমরা আধা ঘন্টা এখানে ঘুরবো। অনেক রিকশা অনেক টালবাহানা করছে। তখন আমরা আরও রিকশা খুঁজলাম। আমরা একটি রিকশা অবশেষে পেলাম। কিন্তু সে চেয়েছিল  ১০০ টাকা। তখন খালামণি তাকে চলে যেতে বললো। আমরা আবার হাঁটতে শুরু করলাম। তখন ভাইয়া বললো, ঐ রিকশাটি নিয়ে ফেললে ভালো হতো। তখন আমরা তাতে উঠে পরলাম। 

রিকশার চালক এত আস্তে চালাচ্ছিল যেন সে ৩০ মিনিট এখানেই শেষ করে ফেলবে। শেষ পর্যন্ত আমরা ৩০ মিনিট রিকশায় করে পুরো  ঘুরলাম। তখন আমরা রিকশা থেকে নেমে আবার হাঁটতে শুরু করলাম। আমরা একটা সুন্দর হোটেলে গেলাম। কিন্তু সেখানে বুফে খেতে হয়। অতো টাকা ছিল না বলে আমরা সেখান থেকে বের হয়ে গেলাম। আবার হাঁটতে হাঁটতে অবশেষে একটি হোটেল পেলাম। তার নাম হান্ডি। 

সেখানে আমরা খেয়ে কিছুক্ষণ গল্প করলাম। আমরা জলজিরা পানি খেলাম; খাবার পর। শেষে আমরা রিকশায় চড়ে বাসায় এসে আমাদের ভ্রমণ শেষ করলাম। 

বি:দ্র: প্রথম শ্রেণি থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত যেকোনো ছেলে-মেয়ে লেখা পাঠাতে পারবে।  ছবিসহ তার লেখা প্রকাশ করা হবে। প্রতি মাসে সেরা শিশু লেখককে পুরষ্কৃত করা হবে। 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G