মানবদরদী চিকিৎসক ডাঃ সাদীকে এ.ডি.এফ সম্মাননা

প্রকাশঃ এপ্রিল ৭, ২০১৭ সময়ঃ ৪:২০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:২০ অপরাহ্ণ

চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভা’র ৩১শয্যা বিশিষ্ট হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ মুহাম্মদ শেখ সাদী আলোকিত দোহাজারী ফাউন্ডেশন (এ.ডি.এফ) কর্তৃক সম্মাননা লাভ করেছেন।

‘স্বল্প সময়ে চিকিৎসা সেবায় অগ্রণী ভূমিকা রাখা’র স্বীকৃতি স্বরূপ এই সম্মাননা লাভ করেছেন তিনি।

দোহাজারী থেকে প্রকাশিত ম্যাগাজিন ‘আলোকিত দোহাজারী’ ৩য় বর্ষে পদার্পণ উপলক্ষে গত ২৪ মার্চ দোহাজারী প্রভাতী স্পোর্টিং ক্লাব সংলগ্ন মাঠে অনুষ্ঠিত ‘সুধী সমাবেশ ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে তাঁর হাতে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের প্যানেল স্পীকার নজরুল ইসলাম চৌধুরী এম.পি।

মানবকল্যাণে নিবেদিতপ্রাণ মানবদরদী একজন নির্লোভ চিকিৎসক হিসেবে পরিচিতি লাভ করা ডাঃ মুহাম্মদ শেখ সাদী দোহাজারী হাসপাতালে যোগদান পরবর্তী অল্প ক’দিনেই মানুষের হৃদয় জয় করে নিয়েছেন। দোহাজারী ইউনিয়ন ও পার্শ্ববর্তী ইউনিয়ন থেকে দোহাজারী হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের সেবা দিতে কর্তব্যরত চিকিৎসকেরা প্রতিনিয়ত হিমশিম খাচ্ছেন পর্যাপ্ত জনবল ও চিকিৎসক স্বল্পতার কারণে। এসব বঞ্চিত রোগীদের মনে আশার সঞ্চার করেছেন ডাঃ মুহাম্মদ শেখ সাদী। সততা, সময়ানুবর্তীতা, কর্তব্যের প্রতি নিষ্ঠা বজায় রেখে মানবকল্যাণের মহান ব্রত নিয়ে মানুষের সেবায় সদা-সর্বদা প্রস্তুত থাকার ইতিবাচক মন-মানসিকতার প্রতিদান হিসেবে তিনি পেয়েছেন মানুষের ভালবাসা। অনগ্রসর, দরিদ্র পীড়িত, অবহেলিত এলাকাগুলো থেকে দোহাজারী হাসপাতালে চিকিৎসা নিতে আসা গরীব অসহায় রোগীদের কাছে ইতোমধ্যে মানববন্ধুরূপে স্বীকৃতি ও পরিচিতি লাভ করেছেন তিনি।

তাঁর কাছে চিকিৎসা নিয়ে সুস্থ হওয়া কয়েকজন রোগীর সাথে আলাপকালে জানা গেছে, ডাঃ সাদী রোগীদের প্রতি অত্যন্ত দরদী ও যত্নবান। তাদের সামর্থের কথা চিন্তা করে রোগ নিরাময়ে অধিক গুরুত্ব দেন বলেও জানা গেছে। তিনি বহিঃবিভাগে যখন রোগী দেখেন, অত্যন্ত ধৈর্য্য সহকারে, মনোযোগী শ্রোতার মতো রোগীদের সমস্যার কথাগুলো শোনেন। তাঁর কোমল ব্যবহারে রোগীরা অর্ধেক সুস্থ হয়ে উঠেন মানসিকভাবে।

তাঁর প্রাইভেট চেম্বারে যখন তিনি রোগী দেখেন, তখন গরীব অসহায় রোগীদের কাছ থেকে ফি নেন না বলেও জানা গেছে, বরং কোনো কোনো ক্ষেত্রে অতি দরিদ্র রোগীকে প্রয়োজনীয় ঔষধ কেনার টাকা তিনি দিয়েছেন বলেও কয়েকজন রোগী জানান।

আলোকিত দোহাজারী ফাউন্ডেশন (এ.ডি.এফ) কর্তৃক ডাঃ মুহাম্মদ শেখ সাদীকে সম্মাননা প্রদান করায় আয়োজকদের ধন্যবাদ জানানোর পাশাপাশি মানবতার কল্যাণে নিবেদিতপ্রাণ মানবদরদী এ ধরনের চিকিৎসকদের ‘সেবকের প্রতিচ্ছবি’ আখ্যা দিয়ে সরকারীভাবে পুরষ্কৃত করার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্তৃপক্ষ ও সরকারের প্রতি জোর দাবি জানান স্থানীয় সচেতন মহল।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G