ময়মনসিংহে চলন্ত ট্রেনে গাছ পড়ে আহত ১৬

প্রকাশঃ এপ্রিল ২৫, ২০১৭ সময়ঃ ৪:০৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:০৪ অপরাহ্ণ

মো. আউয়াল মিয়া, বাকৃবি প্রতিনিধি:

ফাইল ছবি

ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) এলাকায় ট্রেনের ছাদে গাছ পড়ে ১৬ যাত্রী আহত হয়েছেন।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টায় বাকৃবির ধূমকেতু মাঠ সংলগ্ন রেল স্টেশনের কাছে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঢাকা থেকে মোহনগঞ্জগামী চলন্ত মহুয়া ট্রেনটির সর্বশেষ বগির উপর দুই পাশ থেকে দুইটি গাছ হেলে পড়লে ট্রেনের ছাদে অবস্থান করা যাত্রীরা গাছের আঘাতে ছিটকে পড়ে। এতে ১৬ জন যাত্রী আহত হয়। পরে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার কর্মীরা আহতদের দ্রুত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা মো. মহিউদ্দীন হাওলাদার বলেন, আমি ঘটনার শুনার পর পরই ঘটনাস্থলে যাই। সেখান থেকে আহতদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠাই। সেই সঙ্গে আহতদের আত্মীয়-স্বজনের কাছে দুর্ঘটনার খবর জানাই।

ময়মনসিংহ রেলওয়ে গোয়ান্দা বিভাগের উপপরিদর্শক জিয়াউল হক বলেন, ট্রেনের ছাদে ভ্রমণ করা আইনত দণ্ডনীয়। দুর্ঘটনা এড়াতে আমরা যাত্রীদের ছাদে ভ্রমণ করতে নিষেধ করি।

তিনি বলেন, আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে। এদের মধ্যে ৪-৫ জনের অবস্থা আশঙ্কাজনক। বাকিরা দ্রুত সুস্থ হয়ে উঠবেন বলে জানতে পেরেছেন।

ট্রেনের ক্ষয়ক্ষতির বিষয়ে তিনি আরও বলেন, সামনের ইঞ্জিনের চিমনি কিছুটা বেঁকে যাওয়া ছাড়া ট্রেনের তেমন কোনো ক্ষতি হয়নি। ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

ময়মনসিংহ রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মান্নান ফরাজি জানান, আহতদের কেউ হাত, কেউ পা ও কেউ মাথায় আঘাত পেয়েছেন। গত কয়েক দিনের বৃষ্টি ও ঝড়ে গাছের গোড়া দুর্বল হয়ে চলন্ত ট্রেনের ওপর গাছ পড়ে এই দুর্ঘটনাটি ঘটেছে। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

প্রতিক্ষণ/এডি/সাই

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G