রাজধানীতে সবজির দাম বৃদ্ধি

প্রকাশঃ জানুয়ারি ২২, ২০১৬ সময়ঃ ১:২৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:৩৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

vegetableরাজধানীর বাজারগুলোতে গত সপ্তাহে শীতের সবজির সবজির দাম স্বাভাবিক থাকলেও এ সপ্তাহে কেজি প্রতি ৫-১০ টাকা দাম বেড়েছে।

শুক্রবার রাজধানীর একাধিক বাজার ঘুরে এ চিত্র দেখা যায়।

বাজারে শীতের সবজি ১০ টাকা বেশি দামে বিক্রি হচ্ছে। ফুলকপি, পাতাকপি প্রতি পিস ৩০-৩৫ টাকা, কাঁচামরিচ ও ধনেপাতা গত সপ্তাহ থেকে ২০ টাকা বেশি দামে এ সপ্তাহে প্রতি কেজি ৬০ টাকায় বিক্রি হচ্ছে। বেগুন ১০ টাকা কেজি প্রতি বেড়ে ৫০ থেকে ৭০ টাকায় বিক্রি হচ্ছে। তবে শালগমের দাম অপরিবর্তিত রয়েছে কেজি প্রতি ২০ টাকা।

রাজধানীতে হঠা‍ৎ করে বৃষ্টি হওয়ায় সবজির দাম কিছুটা বৃদ্ধি পেয়েছে বলে জানান সবজি বিক্রেতারা।

তবে আলু ও পেঁয়াজের দাম কমেছে। এ সপ্তাহে বাজারভেদে পেঁয়াজ বিক্রি হচ্ছে কেজি প্রতি ২৮ থেকে ৩০ টাকা। যা গত সপ্তাহে ৪০ টাকায় বিক্রি হয়েছে। এছাড়া আলু বিক্রি হচ্ছে ২২ থেকে ২৫ টাকায়। যা গত সপ্তাহে ৩২ থেকে ৩৫ টাকায় বিক্রি হয়েছে।

এদিকে  বাজারে চালের দামও কমেনি। গত সপ্তাহে এর দাম যেমন ছিলো তেমনই আছে বলে জানান বিক্রেতারা।

খুচরা চালের বাজারে গুটি চাল ২৬ থেকে ২৮ টাকা, স্বর্ণা ২৮ থেকে ৩০ টাকা, পাইজাম ৩১ থেকে ৩৩ টাকা, আঠাশ (নতুন) ৩৫ টাকা, আঠাশ (পুরান) ৩৯ থেকে ৪২ টাকা, উনত্রিশ চাল ৩৪ থেকে ৩৬ টাকা, মিনিকেট ৪৬ থেকে ৫০ টাকা এবং নাজিরসা ৪৮ থেকে ৬৫ টাকায় বিক্রি হচ্ছে। তবে বাজারে উনত্রিশ চালের দাম গত সপ্তাহের থেকে কিছুটা কমেছে। গত সপ্তাহে উনত্রিশ বিক্রি হয়েছে ৩৬ থেকে ৩৮ টাকায়।

 

প্রতিক্ষণ/এডি/ এল জেড

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G