কিয়েভ ও মাইকোলাইভের উত্তরে লক্ষ্যবস্তুতে আঘাত করেছে: ইউক্রেন কর্মকর্তারা

প্রকাশঃ অক্টোবর ১৮, ২০২২ সময়ঃ ৩:০৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:০৮ অপরাহ্ণ

রাশিয়ান নতুন আক্রমণগুলি কিইভের উত্তরে এবং জাইটোমিরের ‘গুরুত্বপূর্ণ অবকাঠামো’তে আঘাত করেছে। দক্ষিণের শহর মাইকোলাইভে অভিযানে একজন নিহত হয়েছে। রাশিয়ান বিমান বাহিনী নতুন করে ইউক্রেনের রাজধানী কিয়েভের উত্তরে মূল শক্তি অবকাঠামো সহ ইউক্রেনের বেশ কয়েকটি স্থানে আঘাত করেছে। ফলে বেশ কয়েকটি বিস্ফোরণ ঘটেছে, কর্মকর্তারা বলেছেন, এটা মস্কোর দ্বিতীয় দিনের অভিযান।

প্রেসিডেন্ট অফিসের ডেপুটি হেড কিরিলো টিমোশেঙ্কো বলেছেন, মঙ্গলবার একটি অনির্দিষ্ট জ্বালানি কেন্দ্রে তিনটি রুশ হামলা হয়েছে। কিয়েভের মেয়র বলেছেন যে আক্রমণটি “গুরুত্বপূর্ণ অবকাঠামো” এবং জরুরি কর্মীরা সেখানে যাচ্ছেন। কিইভ থেকে রিপোর্টিং আল জাজিরার মোহাম্মদ জামজুম বলেছেন, “শহরটি এখনও বিমান সতর্কতার অধীনে রয়েছে। আজ ভোর ৫টায় এখানে কিয়েভে আক্রমণ বন্ধ হয়ে গিয়েছিল, তারপর এটি নিষ্ক্রিয় হয়ে গিয়েছিল এবং আরও একটি দেড় ঘন্টা পরে শুরু হয়েছিল।”

উত্তরাঞ্চলীয় শহর জাইটোমিরেও হামলার খবর পাওয়া গেছে যেটি পানি ও বিদ্যুৎ সরবরাহ ছাড়াই ছিল, এর মেয়র সেরহি সুখোমলিন ফেসবুকে লিখেছেন।

মঙ্গলবার ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, রাশিয়ান বাহিনী “তারা যা করতে পারে তা তারা করে যাচ্ছে – বেসামরিকদের সন্ত্রাস ও হত্যা”। তিনি আরও বলেন, দক্ষিণাঞ্চলীয় শহর মাইকোলাইভের একটি আবাসিক ভবনে ক্ষেপণাস্ত্র হামলায় একজন নিহত হয়েছে তবে হতাহতের বিস্তারিত বিবরণ দেননি। তিনি টেলিগ্রাম মেসেজিং অ্যাপে লিখেছেন, “ইউক্রেন দখলদারদের দ্বারা অগ্নিদগ্ধ হয়েছে। সন্ত্রাসী রাষ্ট্র এই ধরনের কর্মকাণ্ড দিয়ে নিজের জন্য কিছুই পরিবর্তন করবে না। এটি কেবল তার ধ্বংসাত্মক এবং হত্যাকাণ্ডের সারাংশ নিশ্চিত করবে, যার জন্য এটি অবশ্যই দায়বদ্ধ হবে।”

কিয়েভের একটি আবাসিক ভবনে একটি ড্রোন হামলার পর একটি শিশুর জন্মের প্রত্যাশায় থাকা এক দম্পতি সহ অন্তত চারজন নিহত হওয়ার একদিন পর হামলার খবর আসে। শত শত শহর ও গ্রাম বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

সূত্র : আলজাজিরা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G