সময়ই বলে দিবে কোন দিকের কাজ নিয়ে ব্যস্ত থাকব: অপর্ণা ঘোষ

প্রকাশঃ এপ্রিল ১৩, ২০১৫ সময়ঃ ৯:১৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:২০ অপরাহ্ণ

oparna_v1অপর্ণা ঘোষ। টেলিভিশন নাটকের সুঅভিনেত্রী। অভিনয় করেছেন কয়েকটি চলচ্চিত্রেও। খুব বেশিদিন না হলেও অভিনয় গুনে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

‘মৃত্তিকা মায়া’ চলচ্চিত্রে অনবদ্য অভিনয়ের জন্য গত ৪ এপ্রিল তার হাতে তুলে দেওয়া হয় শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার।

অভিনয় আর নানা বিষয়ে নিয়ে তার সাথে কথা বলেন প্রতিক্ষণ’র প্রতিনিধি মাসুদুর রহমান। পাঠকদের জন্য সাক্ষাতকারটি তুলে ধরা হল।

প্রতিক্ষণ: কেমন আছেন ?

অপর্ণা : ভালো আছি।

প্রতিক্ষণ: কিছুদিন আগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন, অনুভুতিটা কেমন ছিলো ?

অপর্ণা: অনুভুতিটা ভাষায় প্রকাশ করার মতো নয়। খুবই এক্সাইটেড ছিলাম। জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়াটা একজন শিল্পীর জন্য অনেক বড় প্রাপ্তি। সবার জন্যই অত্যন্ত আনন্দের।

প্রতিক্ষণ: কখন জানতে পারলেন পুরস্কারটা পেতে যাচ্ছেন ?

অপর্ণা: আমি তখন চট্রগ্রামে বাসায় ছিলাম। আমার বাড়ী চট্রগ্রামে। গাজী রাকায়েত ভাইয়া আমাকে ফোন করে জানালেন তার পরিচালিত ‘মৃত্তিকা মায়া’ ছবিটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৩ আসরের শ্রেষ্ট চলচ্চিত্রসহ ১৭টি শাখায় পুরস্কার পেতে যাচ্ছে। পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কারটা আমি পাচ্ছি।

প্রতিক্ষণ: ‘মৃত্তিকা মায়া’ আপনার অভিনীত কততম চলচ্চিত্র ?

অপর্ণা: এটি আমার তৃতীয় চলচ্চিত্র। এ পর্যন্ত পাঁচটি চলচ্চিত্রে অভিনয় করেছি। প্রথম অভিনয় করি মোস্তফা সরওয়ার ফারুকীর ‘থার্ড পার্সন সিঙ্গুলার নাম্বার’, ছবিতে। দ্বিতীয় ইফতেখার আহমেদ ফাহমির ‘টু বি কন্টিনিউট’। তৃতীয় গাজী রাকায়াতের ‘মৃত্তিকা মায়া’, চতুর্থ জাহিদ রহিম অঞ্জনের ‘মেঘমল্লার’ এবং পঞ্চম চলচ্চিত্র প্রসূন রহমানের ‘সুতপার ঠিকানা’। এ ছবিটির কাজ শেষ করলাম।

প্রতিক্ষণ: চলচ্চিত্রেই কি নিয়মিত হতে যাচ্ছেন ?oporna v

অপর্ণা: বিষয়টি আসলে তা নয়। আমি নাটকেও কাজ করছি। একজন অভিনয় শিল্পী হিসেবে অভিনয় করাটাই আমার কাজ। নাটকের পাশাপাশি ভালো ভালো সিনেমায় কাজ করতে চাই। তবে কোন দিকের কাজ নিয়ে নিয়মিত হব তা এই মুহুর্তে বলতে পারছিনা। সময়ই বলে দিবে কোন দিকের কাজ নিয়ে ব্যস্ত থাকব। যতদিন পারি অভিনয় করে যেতে চাই।

প্রতিক্ষণ: চলচ্চিত্রে কাজের সুযোগ হয়েছিলো কিভাবে ?

অপর্ণা: ইফতেখার আহমেদ ফাহমীর সাথে আমার ভালো চেনাজানা ছিলো। সরওয়ার ভাইয়ের কাছে তিনি আমার বিষয়ে বলেন। এর পর ‘থার্ড পার্সন সিঙ্গুলার নাম্বার’ চলচ্চিত্রে কাজ শুরু করলাম। খুব ভয় কাজ করছিল যে, সরওয়ার ভাইয়ের কাজ, অভিনয় কেমন হয় না হয়। তবে দেখলাম তিনি খুব ভালো একজন মানুষ। কাজে অনেক সহযোগিতা করেন।

প্রতিক্ষণ: অভিনয়ে নিজেকে কিভাবে জড়ালেন ?

অপর্ণা: আমার বাবা অলোক ঘোষ একজন মঞ্চ নাট্যকর্মী। ছোটবেলা থেকেই থিয়েটারে যেতাম বাবার সাথে। চট্রগ্রাম শহরে বাবার সাথে অনেক মঞ্চ নাটক দেখিছি। বড় হয়েছি সেখানেই। অভিনয়ের হাতে খড়ি, উৎসাহ, প্রথম মঞ্চ নাটক সব কিছুই হয়েছে বাবার জন্য। বাবাই আমার অভিনয়ের গুরু। প্রথম মঞ্চ নাটক ‘কোর্ট মার্শাল’ এ কাজ করি বাবার সাহসেই। তখন আমি কলেজে পড়তাম। আমার অভিনয়ের আইডল হচ্ছেন দুইজন। একজন সুবর্ণা আপা অন্যজন বাবা ।

প্রতিক্ষণ : এখন কোন কোন নাটকে কাজ করছেন ?

অপর্ণা: তিনটি ধারাবাহিক নাটকে কাজ করছি। গোলাম সোহরাব দোদুল পরিচালিত ‘পাল্টা হাওয়া’, মাবরুর রশিদ বান্নাহর ‘হাউজ ফরটিফোর’ ও এস এ টিভির জন্য হাসান মোopornaরশেদের নতুন একটি ধারাবাহিকে কাজ করছি।

প্রতিক্ষণ: আপনার অভিনীত টেলিভিশনে প্রথম নাটক কোনটি ছিল ?

অপর্ণা: ২০০৬ সালে লাক্স চ্যানেল আই প্রতিযোগীতার সেরা পাঁচ নিয়ে একটি নাটক নির্মাণ করা হয়। ‘তবুও ভালোবাসি’ নাটকে আমি প্রথম অভিনয় করি। এরপর এক ঘন্টা ও ধারাবাহিকসহ শ’খানেকের মতো নাটকে অভিনয় করেছি। বেশ কিছু ভালো বিজ্ঞাপনেও কাজ করেছি।

প্রতিক্ষণ: মনে রাখার মতো অভিনীত নাটক কোনটি?

অপর্ণা: আশিকুর রহমানের ‘স্বপ্ন সময় সম্মোহন’ ও সেতু আরিফের ‘দূরবীন দূরত্ব সময়’ নাটক দুটির কথা আমার খুব মনে পড়ে।

প্রতিক্ষণ: সময় দেয়ার জন্য প্রতিক্ষনের পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ।

অপর্ণা: আপনাকেও ধন্যবাদ। প্রতিক্ষনের প্রতি রইল শুভ কামনা।

এম-আর/প্রতিক্ষণ/এডি/আরেফিন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G