জবির চার ছাত্রলীগ কর্মীকে সাময়িক বহিস্কার

প্রথম প্রকাশঃ মার্চ ২৪, ২০১৫ সময়ঃ ৯:৩২ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:৩২ পূর্বাহ্ণ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, প্রতিক্ষণ ডট কম

downloadজগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) চার ছাত্রলীগ কর্মীকে সাময়িকভাবে বহিস্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। জবি ক্যাম্পাসে বহিরাগত এক তরুণকে পিটিয়ে জখম করার অভিযোগে এই চারজনকে বহিস্কার করা হয়েছে।

বহিস্কৃত শিক্ষার্থীরা হলেন- নবম ব্যাচের দর্শন বিভাগের মিন্টু সরকার, ইংরেজি বিভাগের আপন আহসান, কামরুল আহসান ও ফিন্যান্স বিভাগের শাহেদ আহমেদ। বহিস্কৃতরা সবাই ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত। জবি ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হারুন উর রশিদের অনুসারী হিসেবে তারা পরিচিত।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে চার শিক্ষার্থীকে বহিস্কারের তথ্য জানায় জবি প্রশাসন।

যোগাযোগ করা হলে এ তথ্য নিশ্চিত করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. নূর মোহাম্মাদ সমকালকে বলেন, ঘটনার সুস্থ তদন্তের স্বার্থে মঙ্গলবার একটি কমিটি গঠন করা হবে। জড়িত থাকার অভিযোগ প্রমানিত হলে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার সন্ধ্যায় জবি ক্যাম্পাসে ইয়াসির আরাফাত নামে এক বহিরাগত তরুণকে পিটিয়ে জখম করা হয়। ইয়াসির একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

এ ঘটনায় শুক্রবার কোতোয়ালি থানায় যুগ্ম সাধারণ সম্পাদক হারুন উর রশিদ ও আজ বহিস্কৃত চারজনসহ জবি ছাত্রলীগের ১০ নেতাকর্মীর নামে মামলা করা হয়। জবি ছাত্রলীগের উপ-মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম সজীব মামলাটি দায়ের করেন।

প্রতিক্ষণ/এডি/রবি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G