জবিতে ডিবেট ফেস্টিভালের উদ্বোধন

প্রথম প্রকাশঃ মে ২৪, ২০১৫ সময়ঃ ৬:০৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:১৪ অপরাহ্ণ

জবি প্রতিনিধি, প্রতিক্ষণ ডটকম:

Jagannath-Universityআঁধার ভেদিয়া আলোক প্রভাতে, অসময় যাবে সময়ের হাতে স্লোগানকে সামনে রেখে ওল্ড ঢাকা ডিবেট ফোরাম-এর উদ্যোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) শুরু হয়েছে ‘সিজান ওল্ড ন্যাশনাল ডিবেট ফেস্টিভাল-২০১৫’।

শুক্রবার উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান এর উদ্বোধন করেন।

এ সময় তিনি বলেন, ‘ইতিমধ্যে পুরান ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে সাংস্কৃতিক অঙ্গনের একটি বলয় তৈরি হয়েছে। আর সাংস্কৃতিক কর্মকাণ্ডের মধ্যে বিতর্ক অন্যতম। বিতর্কের বিষয়বস্তুর দিকে শুধু লক্ষ রাখলেই চলবে না, বাস্তব জীবনে এর প্রয়োগের প্রতিও মনোযোগী হতে হবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক ও বিশিষ্ট লেখক অধ্যাপক ড. হায়াৎ মামুদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির মডারেটর এবং ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মো. নজরুল ইসলাম ও বাংলাদেশ ডিবেটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুল্লাহ মো. শুকরানা।

উল্লেখ্য, এ বিতর্ক প্রতিযোগিতায় শুক্রবার আন্তস্কুল বিতর্ক অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়া আগামী ৩ জুন আন্তকলেজ বিতর্ক এবং ৫ ও ৬ জুন আন্তবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতার সব কটি পর্বই জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ ডিবেট ফেডারেশনের সার্বিক সহযোগিতায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।

প্রতিক্ষণ/এডি/জহির

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G