ঢাবির তিন কর্মকর্তা বরখাস্ত

প্রথম প্রকাশঃ জুলাই ১৪, ২০১৫ সময়ঃ ১০:২৭ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৩৮ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট, প্রতিক্ষণ ডট কম:

du-dhaka-universityঅভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদ অফিসের সেকশন অফিসার মো. জাকারিয়া কবীরকে যৌন হয়রানির স্থায়ীভাবে চাকুরিচ্যুত করা সহ লেদার ইঞ্জিনিয়ারিং এ্যান্ড টেকনোলজি ইনস্টিউটিটের সিনিয়র টেকনিশিয়ান আবদুল বাতেন এবং মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের গবেষণাগার সহকারী গাজী মোহাম্মদ বাবুলকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের এক সিন্ডিকেট সভায় সোমবার রাতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য অধ্যাপক মো. লুৎফর রহমান জানান, সভায় মার্কেটিং বিভাগের এক ছাত্রীকে একাডেমিক সুযোগ-সুবিধার কথা বলে যৌন হয়রানি করায় ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন কার্যালয়ের সেকশন অফিসার জাকায়িরা কবিরকে বরখাস্ত করা হয়েছে।

বাতেন ও বাবুলের ব্যাপারে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে কেউ যদি পুলিশের অধীনে অভিযুক্ত এবং গ্রেফতার হয় তবে তাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়। পরবর্তীতে তিনি মুক্ত হলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তদন্ত সাপেক্ষে তাদেরকে চাকরিতে বহাল রাখা যাবে কি যাবে না সেই সিদ্ধান্ত নেওয়া হবে। এই কারণে বাতেন ও বাবুলকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

আদালতে তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হবে বলেও তিনি উল্লেখ করেন।

অভিযুক্ত জাকারিয়া কবীর বলেন, ‘আমার বিরুদ্ধে যে অভিযোগে করা হয়ে তা ভিত্তিহীন। বিশ্ববিদ্যালযের উপ-উপাচার্য অধ্যাপক ড. নাসরীন আহমাদের সঙ্গেও এব্যাপারে আমার কথা হয়েছে।’

চাকরিচ্যুতির বিষয়টি তিনি এখনও জানেন না উল্লেখ করে বলেন, ‘বাংলাদেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাবি কর্তৃপক্ষ যদি আমাকে চাকরিচ্যুত করে তবে তা হবে অন্যায় যা কেউ আশা করে না।’

প্রতিক্ষণ/এডি/জুয়েল

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G