ইংরেজিতে ‘দি আমেরিকান ড্রিম’

প্রথম প্রকাশঃ এপ্রিল ১, ২০১৬ সময়ঃ ৬:০৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:৪৭ পূর্বাহ্ণ

12919809_786038074861486_8563158859483321677_n

‘দি আমেরিকান ড্রিম’ নামে বাংলাদেশে ইংরেজি ভাষায় চলচ্চিত্র নির্মাণ করছেন আমেরিকা প্রবাসী গবেষক ও লেখক জসীমউদ্দীন। ছবিটির শুটিংও শুরু হয়েছে। ৯ মার্চ থেকে ঢাকা ও এর আশপাশে বিভিন্ন লোকেশনে শুটিং চলছে। পরিচালনার পাশাপাশি ছবিটিতে একজন সাংবাদিকের চরিত্রে অভিনয় করতেও দেখা যাবে নির্মাতাকে।

জসীমউদ্দীনের সঙ্গে এতে আরো অভিনয় করছেন সাইমন সাদিক, নবাগত সূচনা আজাদ, সানজিদা তন্ময় ও আইরিন। বাংলাদেশের কাজ প্রায় সম্পন্ন, আর মাত্র দুদিন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শুটিং করলেই কাজ শেষ। আগামী ৪ জুলাই আমেরিকার উদ্দেশে রওনা হবে পুরো দল। ৯ জুলাই থেকে নিউইয়র্কের বিভিন্ন লোকেশনে ছবিটির ৮০ শতাংশ কাজ সম্পন্ন করা হবে বলে নিশ্চিত করেছেন নির্মাতা।

জসীমউদ্দীনের নিজের লেখা বিক্রমপুরের একটি কাহিনী থেকে নেওয়া ‘দি আমেরিকান ড্রিম’। ছবিটির শুটিং হচ্ছে ইংরেজি ভাষায়। এছাড়া এটি প্রথমে আমেরিকায় মুক্তি ও পরে আরো কয়েকটি দেশে মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে। বাংলায় ডাবিং করে বাংলাদেশেও মুক্তি দেওয়া হবে। ইতোমধ্যে বাংলাদেশের অংশটুকু প্রায় শেষ। বাকি শুটিং হবে আমেরিকায়।

আমেরিকার হলিউড থেকে তিনজন অভিনেতা অংশগ্রহণ করবেন। এই প্রথম কোনো বাংলাদেশী আমেরিকান আমেরিকার মূল ধারার চলচ্চিত্রে ইংরেজী ছবি নির্মাণের কথা ভাবলেন।
এই ছবিটির পরিচালনা থেকে শুরু করে চিত্রনাট্য, সংলাপ, গান, শিল্প নির্দেশনা সকল দায়িত্ব পরিচালক এম. জসীম উদ্দিন নিজেই পালন করছেন।

এ ছবিটিতে নায়িকা পপির অভিনয় করার কথা ছিল। তবে তিনি শেষ পর্যন্ত কাজ না করায় নবাগত সূচনা আজাদকে দেখতে পাবে দর্শক। ছবিটিতে আরো অভিনয় করছেন চলচ্চিত্র অভিনেতা সাদেক বাচ্চু, শিরিন বকুল, রেহেনা জলিসহ অনেকে।

===========

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G