ক্লাসে ফেরার দাবিতে কুবির প্রধান ফটকে তালা

প্রথম প্রকাশঃ জানুয়ারি ২৫, ২০১৭ সময়ঃ ৪:২৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:২৬ অপরাহ্ণ

তানভীর সাবিক, কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

jjকুমিল্লা বিশ্ববিদ্যালয়ে(কুবি) ক্লাসে ফেরার দাবিতে প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষকদের ছয় দফা দাবির প্রেক্ষিতে ৩য় দিনের মত লাগাতার ক্লাস ও পরীক্ষা বর্জনের কর্মসূচি অব্যাহত আছে। এদিকে ক্লাসে ফেরার দাবিসহ ১১ দফা নিয়ে মাঠে নামে সাধারণ শিক্ষার্থীরা। লাগাতার কর্মসূচির আংশ হিসেবে আজও তারা ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি পালন করে।

জানা যায়, ক্লাসে ফেরার দাবিতে ৩য় দিনের মত মঙ্গলবার ক্যাম্পাসের কাঁঠাল তলায় ও মূল ফটকে বিক্ষোভ প্রদর্শণ করেন সাধারণ শিক্ষার্থীর ব্যানারে প্রায় শতাধিক শিক্ষার্থী। এসময় ক্লাসে ফেরার দাবিতে তারা বিভিন্ন শ্লোগান দিতে থাকেন। এসময় ৩য় দিনেও কোন আশ্বাস না পাওয়ায় তারা প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন।। এর আগে রবিবার শিক্ষকদের বাসায় হামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে ক্লাস ও পরীক্ষা চালুর দাবিতে মানববন্ধন করেন তারা।
উল্লেখ্য, গত ১৭ জানুয়ারি গভীর রাতে দুই শিক্ষকের বাসায় পরিকল্পিত হামলার দ্রæত রহস্য উদঘাটন করে দোষীদের গ্রেফতার ও বিচারের আওতায় আনা, শিক্ষক লাঞ্ছনায় অভিযুক্ত ডিন এম এম শরীফুল করীমকে তদন্ত চলাকালীন সময়ে সকল পদ থেকে অব্যাহতি দেওয়া, শিক্ষক লাঞ্ছনায় গঠিত তদন্ত কমিটিতে শিক্ষকদের প্রতিনিধি শিক্ষক সমিতির সভাপতিকে অর্ন্তভুক্তকরণ, বিভিন্ন ঘটনায় বিতর্কিত নব নিযুক্ত প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিনকে সকল ধরনের প্রশাসনিক পদ থেকে অব্যাহতি দেওয়া, উপাচার্যের উপস্থিতিতে শিক্ষক সমিতি ও বঙ্গবন্ধু পরিষদের শিক্ষকদের উপর হামলাকারী অধ্যাপক ড. সৈয়দুর রহমানকে আইকিউএসি থেকে অপসারণ ও উক্ত ঘটনার বিচার করা এবং ১ আগস্ট ঘটে যাওয়া খালেদ সাইফুল্লাহ হত্যাকান্ডের বিচার নিশ্চিত করা। এ ৬ দফা দাবিতে আন্দোলন করছেন শিক্ষকরা। যার ফলে দাবি আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্ট কালের জন্য ক্লাস ও পরীক্ষা বর্জন করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G