নিজের মতই গোছান আপন ঘর

প্রথম প্রকাশঃ সেপ্টেম্বর ৭, ২০১৫ সময়ঃ ১১:৪৭ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:২৪ অপরাহ্ণ

featureঘর গোছানোটা মূলত একটা শৈল্পিক ব্যাপার। মানুষের পরম শান্তির জায়গা তার আপন গৃহ বা ঘর। আর এই ঘরটি যদি হয় সাজানো গোছানো তবে মানসিক তৃপ্তি পাওয়া যায়।

ঘর গোছানোর মতো ঝামেলার কাজ আর নেই। তবে ঘর গোছানোর কিছু সহজ উপায় জানা থাকলে কাজটা আর ঝামেলার হয় না আবার তেমন বিরক্তিকরও মনে হয় না। এখানে কিছু উপায় অবলম্বন করলে কাজটা যেমন সহজ হয় এবং তেমনি সময়ও কম লাগে।

ঘরে ব্যবহার করার মতো ড্রয়ারগুলোকে যদি আমরা আরো ছোট ছোট ভাগে ভাগ করে নিই তাহলে অনেক জিনিস আলাদা করে রাখা যায়। এতে জিনিসপত্র গোছানো থাকে এবং দরকারের সময় সহজে পাওয়াও যায়।

home2ঘরে সবসময় তার পেঁচিয়ে ঝটলার মত হয়ে থাকে। এই তারগুলোকে গুছিয়ে রাখলে দেখতে যেমন ভালো লাগবে তেমনি সহজে জায়গাটা পরিষ্কারও করা যাবে। বড় তারগুলোকে আমরা গোল করে গুছিয়ে বেঁধে নিতে পারি এবং ছোট তারগুলোকে পিন দিয়ে আটকে রাখতে পারি।

রান্নাঘরের শেলফগুলোতে প্রত্যেকটা মশলা আলাদা পাত্রে রাখলে দেখতে অগোছালো লাগবে না। ঘরে বেশি বেশি শেলফ বানিয়ে নিলে জিনিসপত্র গোছানো আরও সহজ হয়।

আলমারির ভেতরের জায়গা আলাদা আলাদা পার্ট করে ফেললে সুবিধামত প্রয়োজনীয় জিনিস খুজে পাওয়া যাবে। সবকিছু সুন্দর করে সাজানোও থাকবে। আবার পোশাকগুলো যখন তখন হাতের মুঠোতেও পাওয়া যাবে। শেলফগুলো লন্ড্রির জিনিসপত্র রাখার জন্যও ব্যবহার করা যেতে পারে।

বেসিনের নিচেও কিছু বক্স করা থাকলে পরিষ্কারক দ্রবাদি সেখানে রাখা যাবে যা সহজে নজরেও আসবে না এবং ঘরের শোভা বাড়বে।

 

প্রতিক্ষণ/এডি/এফজে

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G