আগামী সপ্তাহে ফের মুক্তামনির অস্ত্রোপচার

প্রকাশঃ আগস্ট ১৬, ২০১৭ সময়ঃ ১২:২৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:৪১ অপরাহ্ণ

মুক্তামণির হাতে গত শনিবার অস্ত্রোপচারের পর আজ (বুধবার) ক্ষতস্থানে ড্রেসিং করা হয়েছে। চিকিৎসকরা আশা করছেন, আগামী সপ্তাহের শুরুর দিকে মুক্তামণির ক্ষতস্থানে দ্বিতীয় পর্যায়ে অস্ত্রোপচার (স্কিন গ্রাফটিং) করা হতে পারে।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের চিকিৎসকরা আজ (মঙ্গলবার) তার ক্ষত স্থানে ড্রেসিং করেন। তার শারীরিক অবস্থা এখন ভালো।

বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ জাগো নিউজকে বলেন, ‘মুক্তামণির শারীরিক অবস্থা ভালো রয়েছে। আজ (বুধবার) তার ক্ষতস্থান ড্রেসিং করা হয়েছে। কোনো ধরনের ইনফেকশন হয়নি।’

তিনি আরও বলেন, ‘সব কিছু ঠিক থাকলে আগামী সপ্তাহে স্কিন গ্রাফটিং (নতুন চামড়া বসানোর প্রক্রিয়া) শুরুর আশা করছি। তার দেহে একাধিক অস্ত্রোপচার করার প্রয়োজন হবে।’

উল্লেখ্য, গত শনিবার ঢামেকের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি, সার্জারি ও অ্যানেসথেসিয়াসহ এক দল বিশেষজ্ঞ চিকিৎসক মুক্তামণির ডান হাতে অস্ত্রোপচার করে তিন কেজি অতিরিক্ত মাংস (টিউমার) অপসারণ করেন।

এর আগে গত ১১ জুলাই মুক্তামণিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার দায়িত্ব নিয়েছেন।

প্রতিক্ষণ/এডি/রন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

মার্চ ২০১৯
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
20G