অজানা কিছু বিচিত্র তথ্য

প্রকাশঃ সেপ্টেম্বর ১৭, ২০১৫ সময়ঃ ৪:৪০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:০০ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক

ajob totthoবড় আজব এই পৃথিবী আর আজব আমাদের চারপাশ। আমরা এই আজব পৃথিবীর খুব কম জিনিসই জানি। প্রতিক্ষণের পাঠকদের জন্য আজ থাকছে এমনই কিছু মজার অজানা তথ্য।

– আমাদের জন্মের সময় আমাদের চোখের যে সাইজ থাকে, সারাজীবনে তা আর বাড়েনা। অন্যদিকে কান, নাক সব কিছুই আয়তনে বাড়ে।

– বাচ্চা মেয়েদের প্রিয় খেলনা বারবি পুতুল (Barbie) এর পুরো নাম – বারবারা মিলিসেন্ট রবার্টস (Barbara Millicent Roberts)।

– লিওনার্দো দ্য ভিঞ্চি’র অমর সৃষ্টি “মোনালিসা”। মোনালিসার হাসি এতটাই ভুবন ভোলানো যে, আমরা খেয়ালই করিনা তার চোখে কোন ভ্রু নেই ।

– টেলিফোন আবিষ্কারক আলেকজান্ডার গ্রাহাম বেল কোনদিন তাঁর মা’কে বা বৌকে ফোন করেন নাই । আর করবেনই বা কিভাবে ? উনার মা আর বৌ দু’জনেই ছিলেন কালা, মানে কানে শুনতে পেতেন না।

– চোখ খুলে হাঁচি দেয়া যায়না, হাঁচির সময় নাকি চোখ বন্ধ হয়ে যাবেই।

– কাঁচি আবিষ্কার করেছে নিওনার্দো দ্য ভিঞ্চি

– বিশ্বের ইতিহাসে সবচেয়ে কম সময়ের জন্য দুটি দেশের মধ্যে যে যুদ্ধটি হয়েছিল, তা হচ্ছে ১৮৯৬ সালে জাঞ্জিবার আর বৃটেনের মধ্যে । যুদ্ধ শুরুর ৩৮ মিনিটের মাথায়ই জাঞ্জিবার আত্মসমর্পণ করে ।

– বিছার মত নগন্য একটা প্রাণি ! সেও মদ এতটাই ঘৃণা করে যে, খাওয়ানো দূরের কথা, কেউ যদি তার গায়ে একটু মদ ঢেলে দেয় অমনি রাগে, দুঃখে, ক্ষোভে, অভিমানে একেবারে পাগল হয়ে নিজের গায়ে নিজেই হুল ফুটিয়ে সুইসাইড করে ফেলে !

– মানুষের মত কুকুর আর বিড়ালরাও ডানহাতি বা বামহাতি হয় ।

– “চার্লি চ্যাপলিন” নিজেই একবার চার্লি চ্যাপলিন এর মত অভিনয় করার প্রতিযোগিতায় তৃতীয় হয়েছিলেন । এর মানে হচ্ছে চার্লি চ্যাপলিনের আগেও আরও দু’জন ছিলেন যারা তাকে দেখিয়ে দিয়েছিলেন চার্লি চ্যাপলিনের মত অভিনয় কি ভাবে করতে হয় !

– ডায়নামাইট তৈরির মূল উপাদান গুলোর একটি হচ্ছে চিনেবাদাম

– হাতিই হচ্ছে একমাত্র প্রাণী, যে লাফ দিতে পারে না।

– ইংল্যান্ডের পাবলিক লাইব্রেরী থেকে দা গিনেজ বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস (The Guinness Book of World Records) বইটি চুরি যাবার রেকর্ড সবচেয়ে বেশী।

প্রতিক্ষণ/এডি/এনজে

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G