একসাথে মা হলেন তিন বোন

প্রকাশঃ সেপ্টেম্বর ৬, ২০১৫ সময়ঃ ১০:৪৮ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:৪৮ পূর্বাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক

বোনএকেই বুঝি বলে রক্তের সম্পর্ক। সম্পর্কে তারা তিন বোন। একই মায়ের সন্তান তারা। শুধু তাই নয় তারা তিন জন যে কাজটি করেছেন তাতে করে একে অন্যের উপর গভীর প্রেম আর ভালবাসা ফুটে উঠেছে।

একই দিনে সন্তানের জন্ম দিয়েছেন এই তিন আইরিশ তিন বোন। শুধু তাই নয় তাদের চতুর্থ বোনও সন্তানসম্ভবা। যে কোনো সময় তারও সন্তান জন্ম দেওয়ার কথা রয়েছে। বিবিসি বলছে, মায়ো কাউন্টির মায়ো জেনারেল হাসপাতালে মঙ্গলবার ১ সেপ্টেম্বর এই তিন বোন তিন শিশুর জন্ম দেন।

তিনবোনই ক্লুফেড-এ কাছাকাছিই বসবাস করেন। তবে তারা জানিয়েছেন, একই দিনে সন্তান জন্মদানের ব্যাপারে তাদের কোনো পূর্বপরিকল্পনা ছিল না।হাসপাতালের কর্মীরা জানিয়েছেন, তিন শিশুর স্বাস্থ্যই ভালো এবং তারা সুস্থ্য রয়েছে।

প্রথম বোন মাইরিড ফিতজপ্যাট্রিক মঙ্গলবার স্থানীয় সময় ৩ টা ২৫ মিনিটে প্রথম এক ছেলেশিশুর জন্ম দেন। তার নাম রাখা হয়েছে থমাস ওজ।  এরপর দ্বিতীয় বোন জোলাইন গডফ্রে একই দিন ১১ টায় এক কন্যা শিশুর জন্ম দেন। তার নাম রাখা হয়েছে সোরচা। তৃতীয় বোন বারনি ওরড ২০ টা ৩০ মিনিটে এক ছেলেশিশুর জন্ম দেন। তার নাম রাখা হয়েছে ফেলিম।

ওই তিনবোনের চতুর্থ বোন ক্রিস্টিনা মুরি একই হাসপাতালে সন্তান জন্ম দেওয়ার অপেক্ষায় রয়েছেন। রবিবার তার সন্তান জন্ম দেওয়ার কথা ছিল। কিন্তু সেই সময় পেরিয়ে গেছে। তবে একই দিনে তার অন্য তিনবোনের মতো সন্তান জন্ম দিতে না পারায় খানিকটা হতাশা বোধ করছেন বলে জানিয়েছেন মুরি। কিন্তু দ্রুতই কোলে সন্তান আসবে বলে আশা করছেন তিনি।

মাইরিড ফিতজপ্যাট্রিক বলেন, যদিও তারা কাছাকাছি সময়েই সন্তানের আশা করেছিলেন, কিন্তু একই দিন তা ঘটবে এমনটা তারা ভাবেননি। তিনি আরো বলেন, “২৮ অগাস্ট শুক্রবার আমার সন্তান জন্ম নেওয়ার কথা ছিল। আর ক্রিস্টিনার সন্তান জন্মানোর কথা ছিল ৩০ অগাস্ট।”

মাইরিড ফিতজপ্যাট্রিক জানান, মঙ্গলবার তার বোন জোলাইনকে সিজারিয়ান সেকশনে নেওয়া হয়। আর অপর বোন বারনি ওরড-এর ২ সেপ্টেম্বর সন্তান জন্ম দেওয়ার কথা থাকলেও তা একদিন এগিয়ে ১ সেপ্টেম্বরেই ঘটে গেছে।

হাসপাতালের ম্যাটারনিটি ম্যানেজার ম্যারি সালমোন জানিয়েছেন, একই পরিবারের মধ্যে এমন কো-ইনসিডেন্স ঘটায় হাসপাতালের কর্মীরাসহ আমরা সবাই বিস্মিত হয়েছি।

প্রতিক্ষণ/এডি/তাফ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

March 2024
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
20G