টি-২০ বিশ্বকাপের ব্যর্থতা খুঁজতে লারাকে দায়িত্ব দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ

প্রথম প্রকাশঃ নভেম্বর ১৯, ২০২২ সময়ঃ ১২:৩৬ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৩৬ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক

টি-২০ বিশ্বকাপের ব্যর্থতার ময়নাতদন্ত করতে তিন সদস্যের স্বাধীন কমিটি গঠন করল ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ়। তিন সদস্যের অন্যতম প্রাক্তন অধিনায়ক ব্রায়ান লারা। নিকোলাস পুরানের দল কেন টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে উঠতে পারল না তা খতিয়ে দেখে ওয়েস্ট ইন্ডিজ় ক্রিকেট বোর্ডকে রিপোর্ট দেবে এই কমিটি।

অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপে অপ্রত্যাশিত ব্যর্থতাকে হালকা ভাবে দেখতে নারাজ ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ়। তাঁরা বেশ ক্ষুব্ধ। ব্যর্থতার কারণগুলি বিশ্লেষণ করে পরবর্তী পদক্ষেপ করবেন ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেট কর্তারা। ব্যর্থতার ময়নাতদন্তের জন্য গড়া তিন সদস্যের কমিটিতে লারা ছাড়াও রয়েছেন পাকিস্তান এবং দক্ষিণ আফ্রিকার প্রাক্তন কোচ মিকি আর্থার। কর্তারা। কমিটির শীর্ষে রয়েছেন ইস্টার্ন ক্যারিবিয়ান সুপ্রিম কোর্টের বিচারপতি প্যাট্রিক থম্পসন জুনিয়র।

টি-২০ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে স্কটল্যান্ড এবং আয়ারল্যান্ডের কাছে হেরে যান পুরানরা। এক মাত্র জ়িম্বাবোয়ের বিরুদ্ধে জয় পান তাঁরা। তদন্ত কমিটিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি পর্ব থেকে খতিয়ে দেখার অনুরোধ করেছেন কর্তারা। তিন সদস্যের কমিটি ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ়ের বোর্ড অফ ডিরেক্টর্সকে রিপোর্ট দেওয়ার পাশাপাশি ভবিষ্যতের জন্য প্রয়োজনীয় সুপারিশও করবে। উল্লেখ্য, দু’বার টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে ওয়েস্ট ইন্ডিজ়।

ডিসেম্বরের পর আর কোচ থাকবেন না ফিল সিমন্স। টি-টোয়েন্টি বিশ্বকাপে অভাবনীয় বিদায়ের পরেই তিনি পদত্যাগ করেছেন। তাই নতুন কোচও খুঁজতে হবে ক্যারিবিয়ান ক্রিকেট কর্তাদের। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ়ের সভাপতি রিকি স্কেরিট বলেছেন, ‘‘আমরা কর্তা, ক্রিকেটার, কোচ এবং অন্যরা যারা ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেটকে ভালবাসি, তাদের আবার এই খেলার সংস্কৃতি ফিরিয়ে আনতে হবে। নতুন খেলোয়াড় তুলে আনতে হবে। দলগত ভাবেও আমাদের শক্তিশালী হতে হবে।’’

সূত্র : বিবিসি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G