মেডিকেল ভর্তিচ্ছুদের স্বাস্থ্য অধিদফতরের প্রস্তাব প্রত্যাখ্যান

প্রথম প্রকাশঃ অক্টোবর ২০, ২০১৫ সময়ঃ ১:৫২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:৫২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদন

medicalস্বাস্থ্য অধিদফতর ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোশিয়েশনের পক্ষ থেকে দেয়া প্রস্তাব প্রত্যাখ্যান করেছে মেডিকেলে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রতিনিধি দল। মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রশ্ন ফাঁসের প্রতিবাদে চলা আন্দোলন থামিয়ে দেয়ার প্রস্তাব দেয়া হয়েছিলো তাদেরকে।

সোমবার রাতে রাজধানীর তোপখানা রোডের বিএমএ কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে স্বাস্থ্য অধিদফতর ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোশিয়েশনের (বিএমএ) কয়েকজন কর্মকর্তা আন্দোলনকারী শিক্ষার্থীদের এ প্রস্তাব দেন।

এসময় বিএমএ এর মহাপরিচালক, সাবেক মহাপরিচালক ও স্বাস্থ্য অধিদফতরের প্রায় ৩০ থেকে ৩৫ কর্মকর্তা উপস্থিত ছিলেন। আন্দোলনকারীদের প্রতিনিধিরা ছাড়াও বৈঠকে আরো উপস্থিত ছিলেন কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, সাংবাদিক নঈম হাসান প্রমূখ।

বৈঠক সূত্রে জানা গেছে, বৈঠকে স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে শিক্ষার্থীদের আন্দোলন না করার আহ্বান করা হয়। সেই সঙ্গে বিএমএ একটি তদন্ত কমিটি গঠন করে শিগগিরই তার রিপোর্ট প্রকাশ করবে বলে ঘোষণা দেয়া হয়। তবে এই প্রতিনিধি দলে শিক্ষার্থীদের কোনো প্রতিনিধি না থাকায় আন্দোলনকারীরা এ প্রস্তাব প্রত্যাখ্যান করেন এবং আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

প্রতিনিধি দলের এক শিক্ষার্থী জানান, ‘আমরা বলেছি আমাদের কোনো প্রতিনিধি না থাকলে আমরা সেই তদন্ত মেনে নেবো না। তাছাড়া আমাদের আন্দোলনও চলবে। আগামীকাল সকাল ১০টায় আমরা সবাই আলোচনা করে সিদ্ধান্ত নেবো আগামীতে আমরা কি করবো। তাছাড়া, শহীদ মিনারে আমাদের অবস্থান কর্মসূচিও চলবে।’

প্রতিক্ষণ/এডি/এআরকে

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G