শাশা ডেনিমসের লেনদেন শুরু আগামীকাল

প্রকাশঃ মার্চ ৪, ২০১৫ সময়ঃ ৭:০১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:০১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম:

shasha-denims-ltdপ্রাথমিক গণ প্রস্তাব (আইপিও) প্রক্রিয়া শেষে আগামীকাল ৫ মার্চ, বৃহস্পতিবার শাশা ডেনিমস লিমিটেডের শেয়ার দেশের উভয় শেয়ারবাজারে শুরু হবে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
এর আগে কোম্পানিটির আইপিওতে আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়ার জন্য ১৮ জানুয়ারি লটারির ড্র অনুষ্ঠিত হয়। এর পর উভয় স্টক এক্সচেঞ্জ কোম্পানিটিকে তালিকাভুক্তির অনুমোদন দেয়। বিএসইসির ৫২৯তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়া হয়।
জানা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কোম্পানিটি লেনদেন শুরু করবে ‘এন’ ক্যাটগরি ভুক্ত হয়ে। ডিএসই ও সিএসইতে কোম্পানিটির ট্রেডিং কোড:SHASHADNIM এবং ডিএসইতে কোম্পানি কোড-১৭৪৬৬ ও সিএসইতে কোম্পানি কোড: ১২০৫৪।

কোম্পানিটির আইপিওতে বিনিয়োগকারীদের কাছ থেকে ৯৬৩ কোটি ২৭ লাখ ৭ হাজার টাকার আবেদন জমা পড়েছে। যা আবেদনকৃত অর্থের ৫.৫০ গুণ। এর মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে ৭২০ কোটি ২১ লাখ ৪ হাজার, ক্ষতিগ্রস্তদের কাছ থেকে ৮০ কোটি ৭৯ লাখ ৫ হাজার টাকার, মিউচ্যুয়াল ফান্ড খাতের বিনিয়োগকারীদের কাছ থেকে ১১১ কোটি ৩৬ লাখ ৫১ হাজার টাকার এবং প্রবাসি বিনিয়োগকারীদের কাছ থেকে ৫০ কোটি ৯০ লাখ ৪৭ হাজার টাকার আবেদন জমা পড়ে।

কোম্পানিটি শেয়ারবাজারে ৫ কোটি শেয়ার ছেড়ে ১৭৫ কোটি টাকা উত্তোলন করে। এ জন্য ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ২৫ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৫ টাকা। ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খাতে ব্যয় করার জন্য কোম্পানিটি শেয়ারবাজার থেকে আইপিওর মাধ্যমে অর্থ উত্তোলন করে।

৩১ ডিসেম্বর ২০১৩ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৭৩ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৫২.৯৫ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড এবং ইমপেরিয়াল ক্যাপিটাল লিমিটেড।

প্রতিক্ষণ/এডি/হাসান

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

June 2024
S S M T W T F
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
20G