শিশুর পর্বতারোহী কৌশল (ভিডিও) !

প্রকাশঃ জুলাই ৬, ২০১৫ সময়ঃ ২:৩৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:৪০ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট, প্রতিক্ষণ ডটকম:

climbing-compঠিক যেন একজন পর্বতারোহী পাহাড় বেয়ে তার চুড়ায় উঠছেন। এই সপ্তাহের শুরুতে ফেসবুকে এমনই একটি ভিডিও পোস্ট করার পরে এটা এখোনো পর্যন্ত ১৮ মিলিয়নের উপরে মানুষ কমেন্ট করেছে এবং এরই মধ্যে ইন্টারনেটে সবচেয়ে জনপ্রিয়তা পেয়েছে ভিডিওটি। তবে শুনে চমকে যাবেন নিশ্চয়ই! মাত্র ১৯ মাস বয়সের একটি মেয়ে শিশু সাবধানে ঘরের ভিতরে একটি ওয়াল বেয়ে উপরে উঠছে , দেখলে মনে হবে যেন পর্বতারোহী!

শিশুটির মা জানান, আমি ওকে জিম থেকে নিয়ে আসার জন্য টানলেও সে আসে না। এমন কি প্রায় এchild ক ঘণ্টা খেলার পরেও সে আরোহণ বন্ধ করতে চায় না! সে কিভাবে সঠিক সময়ের মধ্যে এ কাজ সম্পুর্ন করে এটা দেখতে আমি সত্যি খুব ভালোবাসি। মেট্রো জানান,তার মাতাপিতা রাছাএল ২৮ এবং জ্যাক ৩২ অ্যারিজোনা উভয়ই অভিজ্ঞ পর্বতারোহী এবং তাদের সন্তান জন্মের দু মাস পূর্বেও রাছাএল ক্যাম্পের একটি প্রাচীরে আরোহণ করেন।

ছয় মাস আগে থেকেই টোডলের এই অসামান্য প্রতিভার কথা প্রকাশিত হয় এবং সে স্থানীয়ভাবে জনপ্রিয় হয়ে উঠে। এখন সে একটি জিমে নিয়মিত অনুশীলন করে। জিম কর্মকর্তা জানায়, তার বয়স ও শারীরিক অবস্থা অনুযায়ী এরকম কাজ সত্যি অসম্ভব ব্যাপার! এছাড়া, রাছাএল গণমাধ্যমকে বলেন সে এখোনো পর্যন্ত শুধু দেয়ালেই আরোহন করতে ভালোবাসে, তবে তার আরোহণ শৈলী অসাধারণ। একদিন সে যে কোনো পর্বতেও আরোহণ করতে পারবে।

প্রতিক্ষণ/এডি/জহির

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

April 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
20G