কাতার বিশ্বকাপ : পররাষ্ট্রমন্ত্রী সমালোচকদের ‘ভন্ডামি’ বন্ধ করতে বলেছেন

প্রথম প্রকাশঃ নভেম্বর ৫, ২০২২ সময়ঃ ১২:২১ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:২১ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক

কাতারের পররাষ্ট্রমন্ত্রী বলেছেন ২০২২ বিশ্বকাপ বয়কটের আহ্বান ‘দুর্ভাগ্যজনক’। কাতারের পররাষ্ট্রমন্ত্রী উপসাগরীয় দেশটিতে কথিত মানবাধিকারের বিরুদ্ধে প্রতিবাদে ফুটবল বিশ্বকাপ বয়কটের আহ্বান জানানো লোকেদের “ভন্ডামি”-র নিন্দা করেছেন। মন্ত্রী সমালোচকদের এক হাত নিলেন, বলেছেন-সমালোচকদের ‘ভন্ডামি’ বন্ধ করতে।

পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মদ বিন আবদুল রহমান আল থানি বৃহস্পতিবার প্রকাশিত একটি সাক্ষাত্কারে লে মন্ডে বলেছেন, বিশ্বের বেশিরভাগ মানুষ এই মাসে দোহায় শুরু হওয়া টুর্নামেন্টের জন্য অপেক্ষা করছে এবং “আক্রমণ” করছে অল্প সংখ্যক লোক।”

“এটা সত্যিকার অর্থে দুর্ভাগ্যজনক। বাস্তবতা হল বিশ্ব এই উদযাপনের জন্য উন্মুখ হয়ে আছে। ৯৭ শতাংশের বেশি টিকিট বিক্রি হয়েছে। যে ১০টি দেশের মধ্যে সবচেয়ে বেশি টিকিট কেনা হয়েছে তাদের মধ্যে আছে ফ্রান্স। ইউরোপীয় দেশগুলিকে খুঁজে পেয়েছি টিকিট ক্রয়ে”-আল থানি উপপ্রধানমন্ত্রী এ সব তথ্য প্রকাশ করেন।

কাতার মধ্যপ্রাচ্যের প্রথম দেশ যারা ফুটবল বিশ্বকাপ আয়োজন করছে। কিন্তু ২০১০ সালে এই টুর্নামেন্টে ভূষিত হওয়ার পর থেকে এটি সমালোচনার ঢেউয়ের সম্মুখীন হয়েছে। বিশেষ করে, অভিবাসী শ্রমিকদের সাথে এর আচরণ এবং এর মানবাধিকার আইন ভাঙ্গার অভিযোগ আনে কিছু দেশ। যার ফলে দলগুলোকে টুর্নামেন্ট সম্পূর্ণভাবে বয়কট করার আহ্বান জানানো হয়।

সূত্র : আল-জাজিরা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G