চবিতে কালো ব্যাজে বর্ষ বিদায়ী র‌্যালী

প্রথম প্রকাশঃ এপ্রিল ১৩, ২০১৭ সময়ঃ ৯:৫৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:৫৪ অপরাহ্ণ

মিনহাজুল ইসলাম তুহিন, চবি প্রতিনিধি:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের সামনের দেয়ালের পটচিত্রে দুর্বৃত্তদের পোড়া মবিল ছিটিয়ে দেওয়ার দিনকে ‘কালো দিন’ সম্বোধন করে কালো ব্যাজ পরে পুরোনো বছরকে বিদায় জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বিকেলে নগরীর বাদশা মিঞা সড়কে অবস্থিত চারুকলা ইনস্টিটিউটের সামনে থেকে উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর নেতৃত্বে বর্ষ বিদায়ের র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি চারুকলা থেকে চট্টেশ্বরি রোড হয়ে কাজীর দেউড়ি ও র‌্যাডিসন ব্লু’র সামনে এসে শেষ হয়। র‌্যালিতে বাঙালির সব ঐতিহ্যকে তুলে ধরা হয়। এসময় শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে দারুণ উদ্দীপনা দেখা যায়।

এর আগে সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য বলেন, অন্ধকারের শক্তি অন্ধকারে এসেই হামলা চালিয়েছে। তারা বাঙালির মূল্যবোধকে চায় না। তাদের নির্মূল করে আলো জ্বালাবোই। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আক্তার চৌধুরী, চারুকলা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক শায়েলা শারমিন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী, চারুকলা ইনস্টিটিউটের সিনিয়র শিক্ষক সাইফুল কবির, শিক্ষক জসিম উদ্দিন, নাসিমা আক্তার, সহকারী প্রক্টর প্রণব মিত্র চৌধুরীসহ বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পহেলা বৈশাখকে সামনে রেখে নগরীর বাদশা মিয়া সড়কে অবস্থিত চারুকলা ইনস্টিটিউটের সামনের দেয়ালে আঁকা বিভিন্ন পটচিত্র ১২ এপ্রিল পোড়া মবিল ছিটিয়ে নষ্ট করে দেয় দুর্বৃত্তরা।

প্রতিক্ষণ/এডি/সাই

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G