চবি’তে বিজ্ঞানী জামাল নজরুলের স্মরণ সভার আয়োজন

প্রথম প্রকাশঃ মার্চ ২০, ২০১৭ সময়ঃ ৬:৪৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:৪৮ অপরাহ্ণ

মিনহাজুল ইসলাম তুহিন,চবি প্রতিনিধি:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান চর্চা কেন্দ্রের উদ্যোগে মহান বিজ্ঞানী প্রফেসর ডক্টর জামাল নজরুল ইসলামের চতুর্থ মৃত্যুবার্ষিকী স্মরণে এক আলোচনা সভা ও ডকুমেন্টারি প্রদর্শনের আয়োজন করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সমন্বয়ক ফজলে রাব্বির সভাপতিত্বে ও রিটু রায়ের সঞ্চালনায় এই আলোচনা সভা কেন্দ্রীয় লাইব্রেরী মিলনায়তনে বেলা সাড়ে ১১ টায় শুরু হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামাল নজরুল ইসলাম ভৌত বিজ্ঞান ও গবেষণা কেন্দ্র, চবির পরিচালক প্রফেসর ড. অঞ্জন কুমার চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এস্ট্রোনমিকাল এ্যাসোসিয়েশনের মডারেটর ড. শরিফ মাহমুদ ছিদ্দিকী।

স্মরণ সভায় উপস্থিত অতিথিরা প্রখ্যাত বিজ্ঞানী জামাল নজরুল ইসলামের প্রশংসা করে বলেন, ‘জামাল নজরুল ইসলাম স্যার বিজ্ঞানের বিভিন্ন শাখায় অসামান্য অবদান রেখেছেন। তিনি তাঁর বিদেশের বিলাসবহুল জীবন এবং কর্মক্ষেত্রের অপার সুযোগ ও সম্ভাবনা ছেড়ে মাতৃভূমির টানে দেশে ফিরে আসেন। জামাল নজরুল ইসলাম স্যারের যথার্থ মূল্যায়ন তখনই হবে যখন জাতি হিসেবে আমরা বিজ্ঞানমনস্ক ও দেশপ্রেমিক হয়ে গড়ে উঠবো’।

সমন্বয়ক ফজলে রাব্বি বলেন, ‘আমরা শুধু আনুষ্ঠানিকতার মধ্য দিয়েই স্যারের মৃত্যুবার্ষিকী পালন করতে চাই না। তাঁর জীবন ও সংগ্রামের শিক্ষা গ্রহণ করতে চাই নিজেদের জীবনে। এই অঙ্গীকার নিয়ে বিজ্ঞানচর্চা কেন্দ্র এই মহান বিজ্ঞানীকে স্মরণ করছে’।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G