চবি শিক্ষার্থীদের নির্মিত নাটক উল্টো’র প্রদর্শনী ১১ মে

প্রথম প্রকাশঃ মে ৯, ২০১৭ সময়ঃ ১:৫৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:১৪ অপরাহ্ণ

মিনহাজ তুহিন,চবি প্রতিনিধি :

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) প্রদর্শিত হতে চলেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নির্মিত ও অভিনীত প্রথম পুর্ণাঙ্গ নাটক ‘উল্টো’।

আগামী বৃহস্পতিবার (১১ মে) সমাজ বিজ্ঞান অনুষদ অডিটোরিয়ামে প্রদর্শিত হবে নাটকটি।

নাটকটির গল্প এগিয়ে চলেছে প্রথম বর্ষের তরুণ তরুণীদের প্রথম পাওয়া  কিছু অভিজ্ঞতার মধ্য দিয়ে। বিশ্ববিদ্যালয় জীবনে পথচলার শুরু থেকে শেষ পর্যন্ত চিত্রায়িত করা হয়েছে নাটকটিতে। জীবনের সেরা সময়ের কিছু চিত্র উঠে এসেছে এই নাটকে।

‘উল্টো’ নাটকের পরিচালক লিপটন কুমার নাটক সম্পর্কে প্রতিক্ষণ ডট কমকে বলেন,  সৌন্দর্যের দিক দিয়ে পৃথিবীর অন্যতম সেরা বিশ্ববিদ্যালয় আমাদের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। এ বিশ্ববিদ্যালয়ে যে লোকেশন রয়েছে তা ক্যামেরাতে ধারণ অসম্ভব। আমাদের নাটকে চবির সৌন্দর্য আর বিশ্ববিদ্যালয় জীবনের কিছু সুন্দর ও স্মরণীয় ঘটনার মেলবন্ধন ঘটানো হয়েছে। যে কোন বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের ভাল লাগবে নাটকটি। কারন এটা শেষ পর্যন্ত সবার গল্প হয়ে উঠেছে বলেই আমার বিশ্বাস।

নাটকের নাম উল্টো কেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের জীবনের মোড়ে নতুন একটি বাঁক তৈরি করে বিশ্ববিদ্যালয়। অনেক কিছুই উল্টে যায়। অনেক কিছুই জীবনকে পালটে দেয়। তবে নাটক শেষে সবাই উত্তর পেয়ে যাবে নাটকের নাম উল্টো কেন।

নাটকের নির্মাণ সম্পর্কে তিনি বলেন, আমার টিমের বন্ধুরা এবং আমি চাই চবি থেকে দেশের সেরা নাটক ও চলচ্চিত্র নির্মাতা বের হোক। আমাদের কাজটি একটি সূচনা মাত্র। ব্যক্তিগতভাবে আমি বিশ্বাস করি আমাদের বিশ্ববিদ্যালয়ে অনেক  প্রতিভা রয়েছে, একটু সুযোগ পেলে তারা দেশের জন্য অনেক ভাল কিছু নাটক ও সিনেমা নির্মাণ করতে পারবে। আমাদের কাজে যদি  তাদের একজনও অনুপ্রাণিত হয়, নিজেদের সার্থক মনে করবো।

নাটকটি তৈরিতে ক্যামেরার পেছনে (ডিওপি) ছিলেন অনির্বান রায়, প্রযোজনা করেছেন আতাউল হক মাসুম। অভিনয়ে পিনাক, শাম্মা, উপমা, শুভ, সৌরভ, অভিষেক, নাইমা, সাইফুল, মিমসহ আরও অনেকে।

প্রতিক্ষণ/এডি/রন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G