চুল কাটাতে লাখ টাকা!

প্রকাশঃ জুন ১৮, ২০১৬ সময়ঃ ১২:৩৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৪৯ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্কঃ

ShowImage

সম্প্রতি জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগদানের জন্য যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে গিয়েছিলেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ও তাঁর স্ত্রী সারা। সেখানে নেতানিয়াহু শুধু চুল কাটার জন্যই খরচ করেছেন এক হাজার ৬০০ ডলার, যা বাংলাদেশী টাকায় প্রায় এক লাখ ৩০ হাজার টাকা। এই ভ্রমণে তিনি রাষ্ট্রীয় কোষাগারের পাঁচ লাখ ৪১ হাজার ৮৮৬ ডলার খরচ করেছেন বলে দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক বিজ্ঞপ্তির মারফতে জানা গেছে।

ইসরায়েলের প্রধানমন্ত্রীর কার্যালয়ের বরাত দিয়ে দ্য গার্ডিয়ান জানায়, এ ভ্রমণে হাজার হাজার ডলার শুধু নেতানিয়াহুর চুল এবং মেকআপের জন্য খরচ হয়। জনগণের করের টাকায় একজন প্রধানমন্ত্রীর এমন বিলাসবহুল জীবনযাপন নিয়ে দেশটিতে সমালোচনা চলছে।

গার্ডিয়ানের প্রতিবেদনে গত শরতে জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দেওয়ার সময় নেতানিয়াহুর ব্যয়ও তুলে ধরা হয়েছে। ওই সফরেও ইসরায়েলি প্রধানমন্ত্রী ছিলেন মুক্তহস্ত। দরাজ দিলে কেবল কেশবিন্যাসের জন্যই খরচ করেছেন এক হাজার ৬০০ ডলার। এ ছাড়া নেতানিয়াহু তাঁর মেকআপ আর্টিস্টকে বিল দিয়েছেন এক হাজার ৭৫০ ডলার।

নেতানিয়াহুর ‘খরুচে অভ্যাস’ নিয়ে সর্বশেষ সরকারি ঘোষণায় দেশটিতে সমালোচনার ঝড় ওঠে। গত বছরের রাষ্ট্রীয় হিসাব অনুযায়ী দেশটির প্রভাবশালী সংবাদমাধ্যম প্রধানমন্ত্রীর খরচ সংক্রান্ত একটি তালিকা করে যাতে দেখা যায় খাবার, পরিষ্কার-পরিচ্ছন্নতা, মেকআপ এবং চুলের পেছনে তিনি কত খরচ করেছেন।

এ ছাড়া ভ্রমণে নেতানিয়াহু যে খরচ করেছেন, তার ব্যয়ের তালিকার মধ্যেও বিশেষ কিছু দেখা যায়নি। সবই অগুরুত্বপূর্ণ জিনিস কিনেছিলেন তিনি। যেমন- চকলেটের খরচ চার মার্কিন ডলার এবং দেশলাই পরিবর্তনের খরচ ৮.৬৯ ডলার।

নেতানিয়াহুর বিলাসী জীবনযাপনের খবর এখন ইসরায়েলের একটি চলমান বিষয় হয়ে দাঁড়িয়েছে। সাবেক কর্মী, পুলিশের অনুসন্ধান এবং সরকারের  পক্ষ থেকে করা মামলায় বিষয়টি জানা যায় যায়। এ ছাড়া ইসরায়েলের প্রধানমন্ত্রীর ধনী বন্ধুদের ছুটির খরচ সম্পর্কেও সম্প্রতি গুঞ্জন সৃষ্টি হয়েছ দেশটিতে।

 

 

প্রতিক্ষণ/এডি/সাদিয়া

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G