বিশ্বের সবচেয়ে দামি অ্যান্ড্রয়েড স্মার্টফোন ‘সোলারিন’

প্রকাশঃ জুন ২, ২০১৬ সময়ঃ ৯:৪৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:৪৩ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্কঃ

m05-31_1509vlad-savov.0.0

ইসরায়েল স্টার্টআপ সিরিন ল্যাবস বাজারে নিয়ে এসেছে ‘সোলারিন’ নামক নতুন অ্যান্ড্রয়েড স্মার্টফোন। সিরিন ল্যাব এই স্মার্টফোনটিকে বলা হচ্ছে,  বিশ্বের সবচেয়ে দামি অ্যান্ড্রয়েড স্মার্টফোন।

দামির পাশাপাশি এটি অত্যন্ত নিরাপদ ও মজবুত অ্যান্ড্রয়েড স্মার্টফোন। এতে ব্যবহৃত হয়েছে চিপ-টু-চিপ এনক্রিপশন সিমিলার প্রযুক্তি যা সেনাবাহিনীতে নিরাপদ যোগাযোগের ক্ষেত্রে ব্যবহার করা হয়। প্রাইভেসি রক্ষায় সর্বাধুনিক প্রযুক্তি। বডি তৈরিতে ব্যবহার করা হয়েছে গ্রেড ৫ টাইটেনিয়াম। ফলে এই স্মার্টফোনটি বাজারের অন্য যেকোনো স্মার্টফোনের চেয়ে চারগুণ বেশি মজবুত।

sirin-labs-solarin-0001-1500x1000

৫.৫ ইঞ্চি আইপিএস এলইডি ২কে রেজ্যুলেশন স্ক্রিনের এই ফোনটিতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮১০ প্রসেসর, ২৩.৮ মেগা পিক্সেল রিয়ার ক্যামেরা, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৪ জিবি র‌্যাম, ১২৮ জিবি স্টোরেজ সহ প্রয়োজনীয় সব ফিচার। এই ফোনে যে ওয়াই-ফাই সিস্টেম রয়েছে তা দিয়ে এইচডি কোয়ালিটির সিনেমা ডাউনলোড করা যাবে ৫ সেকেন্ড ।

সোলারিনে বিশ্বের শ্রেষ্ঠ অ্যাডভান্সড প্রাইভেসি প্রযুক্তি যুক্ত করা হয়েছে। কমিউনিকেশন সিকিউরিটি ফার্ম কুলস্পানের সাথে একযোগে কাজের মাধ্যমে এ ধরণের একটি স্মার্টফোন তৈরি করতে সক্ষম হয়ছে সোলারিন।

বিশ্বের সবচেয়ে দামী, নিরাপদ ও মজবুত এই অ্যান্ড্রয়েড স্মার্টফোনটি তৈরি করা মূলত ব্যবসায়ীদের কথা মাথায় রেখে। 

gg

সিরিন ল্যাব কর্তৃপক্ষের মতে, উচ্চমানের প্রযুক্তির সঙ্গে ভালো নিরাপত্তা দেওয়ার জন্য আর কোনো ভালো সমাধান নেই। তাই সর্বাধুনিক ও সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থার সুবিধা দিতে সোলারিন স্মার্টফোনটি তৈরি করা হয়েছে। এই ফোন বিশ্বের অন্য যেকোনো ফোনের চেয়ে দ্রুত গতির।

ইসরাইলভিত্তিক প্রতিষ্ঠান সিরিন ল্যাবের তৈরি ‘সোলারিন’ অ্যান্ড্রয়েড স্মার্টফোনটির মূল্য ১৬ হাজার মার্কিন ডলার (বাংলাদেশি টাকায় দাম প্রায় ১৩ লাখ টাকা)। 

ধনার্ঢ্য এবং জনপ্রিয় ব্যক্তিদের জন্য ১ জুন থেকে লন্ডনে এবং ৩০ জুন থেকে নাইটসব্রিজের সিরিন ল্যাবসের রিটেইল স্টোরে ফোনগুলো বিক্রি শুরু হবে। তবে বিলাসবহুল ফোন তৈরি এটাই প্রথম নয়। ২০০৬ সালে নোকিয়া ৩১০,০০০ মার্কিন ডলার মূল্যের ‘সিগনেচার কোবরা’ এবং ২০১১ সালে ৫ হাজার মার্কিন ডলার মূল্যের ‘কনস্টেলাশন’ বাজারে ছেড়েছিল।

 

প্রতিক্ষণ/এডি/আরএম

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G