রাবিতে শিক্ষার্থীদের কক্ষে তালা ছাত্রলীগের

প্রথম প্রকাশঃ এপ্রিল ২৯, ২০১৭ সময়ঃ ৫:৪০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:৪০ অপরাহ্ণ

তানভীর অনিক, রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলের কক্ষ দখলের জন্য তালা দিয়েছে ছাত্রলীগের কর্মীরা।

গত শুক্রবার দুপুর ১২টা থেকে রাত ১টা পর্যন্ত ১২ ঘন্টা বিশ্ববিদ্যালয়ের মাদার বখ্শ হলের দু’টি কক্ষ তালাবদ্ধ রাখা হয়।

প্রত্যক্ষদর্শী কয়েকজন শিক্ষার্থী বলেন, মাদারবখ্শ হলের এক শয্যাবিশিষ্ট ১৩৪ ও ১৩৬ নম্বর কক্ষের আল ইমরান (ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগ) ও আকতার হোসেনের (প্রাণীবিদ্যা বিভাগ) মাস্টার্স পরীক্ষা কিছুদিন আগে শেষ হয়। পরে তাদেরকে হল ছেড়ে দিতে সময়সীমা বেধে দেয় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কর্মী গালিব ও অর্ক। নির্ধারিত সময়ের মধ্যে হল না ছাড়াই শুক্রবার দুপুরে ঐ দু’টি কক্ষে তালা ঝুলিয়ে দেয় গালিব ও অর্ক। সন্ধ্যায় ১৩৬ নম্বর কক্ষ থেকে আকতারকে বের করে পছন্দের কর্মীকে উঠিয়ে দেয় তারা। পরে রাত ১২টার দিকে ঘটনাস্থলে রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু এসে তালা খুলে দিতে বলে। আর ইমরানকে শনিবারের মধ্যে কক্ষ ছাড়ার নির্দেশ দেয়া হয়।

তালা দেয়ার বিষয়ে ছাত্রলীগ কর্মী আসাদুল্লাহিল গালিব বলেন, হল প্রাধ্যক্ষের অনুমতি নিয়ে তাদের কক্ষে তালা দেয়া হয়েছে। মাস্টার্স শেষ হওয়ায় তাদের হল ছাড়ার বিষয়ে সময়সীমা বেধে দেয়া হয়েছিল। তবুও তারা যায়নি, এজন্য তালা দিয়েছি। তবে মাস্টার্স শেষ করা ছাত্রলীগ নেতাকর্মীরাও হলে থাকছে, তাদের বের করা হচ্ছে না কেন -এমন প্রশ্নে তিনি চুপ থাকেন।

হল প্রাধ্যক্ষ অধ্যাপক মো. তাজুল ইসলাম বলেন, ‘হলে কে থাকবে, আর কে থাকবে না; তা দেখভালের দায়িত্ব হল প্রশাসনের। ছাত্রলীগের এ বিষয়ে কোনো এখতিয়ার নেই। তারা আমার কাছ থেকে কোনো অনুমতিও নেয় নি।’

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G