শুরু হল জাবির ৫ম সমাবর্তন

প্রথম প্রকাশঃ ফেব্রুয়ারি ৫, ২০১৫ সময়ঃ ১:১৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:১৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবদেক, প্রতিক্ষণ ডটকম:

-jahgirnagar-university_48792মঈনুল ইসলাম (রাকীব):

জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যায়ের ৫ম সমাবর্তন শুরু হয়ছে আজ। বেলা সাড়ে ১২টায় সমাবর্তন অনুষ্ঠানের মাঠে প্রবেশ শুরু হয়েছে। জাবির কেন্দ্রীয় খেলার মাঠে সমাবর্তন অনুষ্ঠানের মুলপর্ব শুরু হবে বিকাল ৩টায় । এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় এলাকা সেজেছে বর্নীল আলোক সজ্জায়। প্রতিটি হল থেকে শুরুকরে ক্যাফেটেরিয়া, শহীদ মিনার ও প্রধানফটকে আলোক সজ্জার ব্যবস্থা করা হয়েছে। ক্যাম্পাস ঘিরে তৈরী হয়েছে আনন্দময় পরিবেশের।
মহামান্য রাষ্ট্রপতি সমাবর্তন অনুষ্ঠানে উপস্থিত হয়ে স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থীদের ডিগ্রি প্রদান করবেন। সমাবর্তন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদের উপস্থিত থাকার কথা আছে। রাষ্ট্রপতির আগমন উপলক্ষে বিশ্ববিদ্যালয় এলাকা জুড়ে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। আশুলিয়া ও সাভার থানা থেকে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে সেখানে।
এদিকে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, এ বছরপ্রায় ৯ হাজারশিক্ষার্থী সমাবর্তনে অংশগ্রহণ করবে। শিক্ষার্থীদের মধ্যে স্নাতক সম্মান, স্নাতকোত্তর, এমফিল, পিএইচডি ধারীরাও আছেন । সমাবর্তন অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

রাজধানী ঢাকার অদূরে সাভারে ১৯৭১ সালে প্রতিষ্ঠিত দেশের একমাত্র আবাসিক এ বিশ্ববিদ্যালয়টির এটি পঞ্চম সমাবর্তন। এরআগে ২০১২ সালের সমাবর্তনের কথা থাকলেও উপাচার্য বিরোধী আন্দোলনের কারণে তা অনুষ্ঠিত হয়নি।

প্রতিক্ষণ/এডি/মাসুদ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G