শ্রমিক ইউনিয়নের কমিটি নিয়ে কাড়াকাড়ি

প্রকাশঃ নভেম্বর ২৭, ২০১৫ সময়ঃ ৮:০৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:০৮ অপরাহ্ণ

জেলা প্রতিনিধি

bargunaবরগুনা জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন মোল্লার নেতৃত্বে বরগুনা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন অবৈধ দখলের চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন সাবেক সভাপতি ও বর্তমান আহ্বায়ক সাহাবুদ্দিন সাবু। শুক্রবার বেলা ১১ টায় বরগুনা প্রেসক্লাবে তিনি সংবাদ সম্মেলন করেন।

এ সময় শ্রমিক নেতা সোহরাফ হোসেন, মিন্টু মিয়া, রফিকুল ইসলামসহ বরগুনা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সর্বস্তরের সদস্য ও আহ্বায়ক কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। লিখিত বক্তব্যে সাহাবুদ্দিন সাবু বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল জেলা শাখার সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন মোল্লার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামীলীগ বরগুনা সদর উপজেলা শাখার সভাপতি মো. সিদ্দিকুর রহমান, বরগুনা জেলা বাস ও মিনিবাস মালিক গ্রপের কার্যকরি সভাপতি মো. নাজিমুল ইসলাম নাজিম ও বিএনপি নেতা মো. গোলাম হায়দার হাদিকে ৬ নভেম্বর, ২০১৫ তারিখ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে ভোট গ্রহন শেষে বিনা প্রতিদ্বন্দিতায় কাগজ কলমে একটি ভূয়া ১০ সদস্যের নির্বাচিত কমিটি দেখায়। যা কোন সদস্যই অবগত নয়।

যুগ্ম শ্রম পরিচালক খুলনা এর কার্যালয় ও শ্রম আদালতে ভুয়া কমিটি দাখিল করে। ভুয়া কমিটির কাগজ আদালতে বিচারাধীন রয়েছে। এই ঘটনায় ক্ষুদ্ধ হয়ে ২৬ নভেম্বর বরগুনা জেলা সড়ক পরিবহন শ্রমিকরা ঐক্যবদ্ধ হয়ে নাসির মোল্লা সৃষ্ট ভূয়া কমিটির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে বরগুনা-১ আসনের সংসদ সদস্য এ্যাডঃ ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এর কার্যালয়ে উপস্থিত হয়ে নাসির মোল্লার মিথ্যা, ভুয়া কমিটি প্রত্যাখান করে জেলা প্রশাসকের মাধ্যমে বরগুনা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নির্বাচন দাবী করে। সংসদ সদস্য কাগজ কলমে ভূয়া নির্বাচন প্রত্যাখান করে শ্রমিকদের সাথে একমত পোষণ করেন। তিনি তাৎক্ষনিকভাবে জেলা প্রশাসককে মোবাইল ফোনে সকল শ্রমিকদের সম্মুখে বিষয়টি দ্রুত নিষ্পত্তি করার জন্য বলেন।

তিনি আরো বলেন, এই ঘটনাকে কেন্দ্র করে যদি কোন আইন শৃংখলা পরিস্থিতির অবনতি হয়, কোন ধরনের সংঘাত সংঘর্ষ হয় তার দায়-দায়ীত্ব সম্পূর্নভাবে জাতীয়তাবাদী শ্রমিক দলের বরগুনা জেলা শাখার সাধারন সম্পাদক মো. নাসির উদ্দিন মোল্লা এবং তার সৃষ্ট তথাকথিত নির্বাচন কমিশনের বহন করতে হবে।

প্রতিক্ষণ/এডি/এআরকে

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G