স্বস্তি ফিরেছে মৌলভীবাজারে

প্রকাশঃ এপ্রিল ১, ২০১৭ সময়ঃ ৫:০৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:৪৬ অপরাহ্ণ

মাহমুদ এইচ খান, মৌলভীবাজার প্রতিনিধি:

অবশেষে বড়হাট জঙ্গি আস্তানায় অভিযান শেষ করেছে সোয়াট। নিহত হয়েছে ৩ জঙ্গি। টানা ৪দিনের অভিযানে এর আগে নাসিরপুরে অভিযান চালিয়ে জঙ্গিদের নির্মূল করে সোয়াট। অভিযান দুটি সম্পন্ন হওয়াতে জনমনে স্বস্তি ফিরেছে।

বড়হাট আস্তানার জঙ্গিবিরোধী অভিযান চলাকালীন সময়ে এলাকা দুটিতে থমথমে পরিস্থিতি বিরাজমান ছিলো। উদ্বেগ আর আতঙ্কের মধ্যে সময় পোহাতে হয়েছে সাধারণ মানুষকে। কেউ ঘর থেকে বের হতে পারেনি। যোগাযোগ বিচ্ছিন্ন ছিল প্রায় এলাকাগুলোতে।

অপারেশন ম্যাক্সিমাস শেষ হওয়ার খবর শুনে আশপাশের জনতা কৃতজ্ঞতা ভরা হাসি নিয়ে ঘর থেকে বেরিয়ে পড়েছেন। শহরের যান চলাচল স্বাভাবিক হয়ে আসছে। মানুষের চলাচল বৃদ্ধি পেয়েছে। দোকানপাট খুলেছেন অনেকেই।

বড়হাট এলাকার বাসিন্দা সুজেল আহমদ জানান, ‘আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর ঐকান্তিক প্রচেষ্টায় আমরা মুক্ত হয়েছি। নিশ্বাস নিতে প্রশান্তি বোধ করছি। আমাদের প্রিয় এই মাটিতে জঙ্গিরা থাবা ফেলবে ভাবতে পারিনি’।

কুসুমবাগ এলাকার ইলেকট্রিক দোকানদার আরমান হোসেন বলেন, ‘এই চার দিনে লক্ষ টাকা লোসকান হয়েছে। আজকের দিনটিও ব্যবসা হয়নি তবুও ভালো। যে ভয়ের মধ্যে ছিলাম তা কমেছে’।

ভি চিহ্ন প্রদর্শন করে কয়েক যুবক উল্লাশ করছেন দেখে তাদের সাথে কথা বললে তারা বলেন, ‘এই জঙ্গিরা আমাদের যুব সমাজকে কলঙ্কিত করেছে। যুবক মানেই এখন পুলিশের জঙ্গি সন্দেহের তালিকায়। কিন্তু সচেতন যুবকেরা কখনো অন্ধের মতো জঙ্গিবাদকে বেছে নেয় না। এই জঙ্গিদের শেষ করা আমাদের জন্য এক বিজয়’।

উল্লেখ্য গত বুধবার ভোরে বড়হাট এলাকায় একটি বাসায় জঙ্গিরা অবস্থান করছে বলে খবর পেয়ে বড়হাট এলাকার লন্ডন প্রবাসী সাইফুল ইসলামের বাসায় অভিযান চালায়। সেখান থেকে একই মালিকের গ্রামের বাড়ি নাসিরপুরেও জঙ্গিরা অবস্থান করছে বলে জানতে পারে পুলিশ। এরপর উভয় এলাকা পুলিশ ঘেরাও করে রাখে। ধারাবাহিকভাবে প্রথমে নাসিরপুর ও পরে বড়হাট আস্তানায় অভিযান চালায় সোয়াট বাহিনী এবং তাদের নির্মূল করে। টানা চার দিনের অভিযান আজ দুপুরে শেষ করে প্রেস ব্রিফিং করে কাউন্টার টেররিজম ইউনিট প্রধান মনিরুল ইসলাম।

এ সময় তিনি জানান, দুটি আস্তানায় অত্মঘাতি জঙ্গিরা অবস্থান করেছিল। নাসিরপুরে প্রচুর বিস্ফোরক ছিল জঙ্গিদের কাছে। বড়হাটের আস্তানায় একজন বোম এক্সপার্ট জঙ্গি ছিল। তাই অভিযানে সময় লেগেছিল।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G