হলমুখী হচ্ছে চবি ছাত্রলীগের রাজনীতি: ১৪ মে হল সম্মেলন

প্রথম প্রকাশঃ মে ৪, ২০১৭ সময়ঃ ১২:২৫ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:২৫ পূর্বাহ্ণ

মিনহাজ তুহিন, চবি প্রতিনিধি :

শাটল ট্রেনের বগিভিত্তিক রাজনীতি থেকে বের হয়ে হল কেন্দ্রীক রাজনীতির দিকে যাচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের হল সম্মেলন। একই সাথে অনুষ্ঠিত হবে ছাত্রলীগের নবীন কর্মীদের বরণ।হল সম্মেলনের সাম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৪ মে।

বুধবার (৩ মে) রাতে বিষয়টি প্রতিক্ষণ ডট কমকে বিষয়টি নিশ্চিত করেছেন চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক এইচ এম ফজলে রাব্বি সুজন।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সূত্রে জানা যায়, ১৪ মে অনুষ্ঠিতব্য হল সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম।উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং প্রধান বক্তা হিসেবে থাকবেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

আরো জানা যায়, ১৪ মে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নবীন কর্মীদের বরণ ও বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি হলের নেতা কর্মীদের নিয়ে বিশ্ববিদ্যালয়ের জারুলতলায় এ সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সময় বিশ্ববিদ্যালযের প্রতিটি হল ও অনুষদের কমিটি ঘোষণা করা হবে বলে জানা যায়।

এ সম্মেলনের বিষয়ে চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রতিক্ষণ ডটকমকে বলেন, কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া হল সম্মেলন চবি ছাত্রলীগের ইতিহাসে একটি ঐতিহাসিক মাইলফলক। আমরা আশা করছি এই হল সম্মেলনের মাধ্যমে ছাত্রলীগের সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধি পাবে এবং ছাত্রলীগ আরো সুসংগঠিত হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো চবি ছাত্রলীগের রাজনীতি শাটল ট্রেনের বগি ছেড়ে হল কেন্দ্রীক হচ্ছে কিনা জানতে চাইলে ফজলে রাব্বী সুজন বলেন, হল সম্মেলনের মাধ্যমে চবি ছাত্রলীগের রাজনীতি শতভাগ হলমুখী হবে।

এদিকে হল সম্মেলনকে ঘিরে চবি ছাত্রলীগের নেতা-কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ- উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে।

হল সম্মেলন সম্পর্কে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ-শিক্ষা ও পাঠচক্র সম্পাদক বিকুল তাজিম বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হল সম্মেলন নি:সন্দেহে প্রগতির চর্চাকে আরো বেগবান করবে। আশা করছি, এই সম্মেলনের মধ্য দিয়ে অভ্যন্তরীণ কলহ ভুলে আগামী নির্বাচন মাথায় রেখে মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের চিত্র প্রচার করবেন সবাই।

প্রতিক্ষণ/এডি/রন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G