সাদা পোশাকে জমকালো সাজ

প্রকাশঃ এপ্রিল ৩, ২০১৫ সময়ঃ ৩:২২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:৩৪ অপরাহ্ণ

monalisaযে রঙে আছে আনন্দ-বেদনার এক দ্বৈত মিশেল। কী এক নিশ্চুপ নিরবতা ছড়িয়ে দেয় চারপাশে। সে আর কেউ নয়; শুভ্র সাদা রঙের কথাই বলছি।

একেবারে সাদামাটা এ রং পড়েও কেউ হয়ে যায় অনন্য। আসলে সাদা রঙের বিশেষত্বটাই এখানে। কোন কথা না বলেও যার অনেক কথা বলা হয়ে যায়।

তবে কোন জমকালো অনুষ্ঠানে যখন কেউ এ রংটি বেছে নেবে; তখন কিছু কথাতো থেকেই যায়। এক্ষেত্রে সাজটা হতে হবে গাঢ়। তবে রঙের স্বাধীনতাতো আছেই।

ইচ্ছেমতো রং ব্যবহার করার সুযোগ আছে যখন আপনার কাপড়ের রংটা হবে সাদা। তবু আমাদের দেশের কিছু নিজস্ব ভৌগোলিক ও পারিপার্শিক বৈশিষ্ট্য আছে যা মাথায় রাখা উচিত। তাহলেই পৌঁছে যাবেন ব্যক্তিত্বময় সৌন্দর্যের শেকড় থেকে শিকড়ে।

সাদা খুব অভিজাত একটি রং আর এটির বড় সুবিধা হলো এর সঙ্গে যেকোনো রংই মানিয়ে যায়। তবে কখন কোন রং বেছে নেবেন তা নির্ভর করবে ঋতু, সময় ও পরিবেশের ওপর। এখন যেমন প্রকৃতিতে রঙের উপস্থিতি কম, এ সময়ে সাদা পোশাকের সঙ্গে সাজটা তাই হওয়া চাই অনেক বেশি উজ্জ্বল।

এ সময়ে দিনের বেলায় কোনো দাওয়াতে অথবা যেকোনো সময়েই আনুষ্ঠানিক পরিবেশে সাদা পোশাক পরলে তার সঙ্গে মেরুন, বাদামি, গোলাপি অথবা gকফি রঙের লিপস্টিক ব্যবহার করা যেতে পারে। রাতের বেলায় সাজে জমকালো ভাব আনতে লাল, ম্যাজেন্টা, কমলার মতো গাঢ় রং বেছে নিতে পারেন।images

সাদা পোশাকের সঙ্গে চোখের সাজটা হালকা রাখায় ভালো। চোখে নীল, আকাশি ও সবুজ রঙের শেড ব্যবহার করা যেতে পারে অথবা শুধু লাইনার, কাজল, ঘন মাশকারা এবং ন্যুড রঙের আইশ্যাডো দিয়েও আকর্ষণীয় করে তোলা যায়। হোয়াইট স্মোকি মেকআপেও ভালো লাগবে।

চোখের নিচে সাদা, গোলাপি, সবুজ এ ধরনের রংগুলো ব্লেন্ড করে দিলেও দেখতে সুন্দর লাগবে, বললেন তিনি। চোখে কালো ও সাদাটে দুই ধরনের স্মোকি মেকআপেই মানাবে, তবে ইদানীং ড্রামাটিক আই মেকআপের চলও লক্ষ করা যাচ্ছে।

নীল, ময়ূরকণ্ঠী, বেগুনি, সবুজ ইত্যাদি রং দিয়েই সাধারণত চোখের সাজে ড্রামাটিক লুক আনা হয়। কয়েকটি রঙের ব্যবহার সাজে নিয়ে আসবে আরও বৈচিত্র্য।

ব্লাশনের ক্ষেত্রে পিচ, মভ, গোলাপি রং ব্যবহার করা যেতে পারে। ভারী মেকআপের ক্ষেত্রে বাদামি, মেরুন এই গাঢ় রংগুলো বেছে নিতে পারেন। তবে মেকআপ ভারী হোক আর হালকা, যে রং বেছে নেবেন তা অবশ্যই ত্বকের সঙ্গে মানাতে হবে।

aপোশাকে যেহেতু রঙের সমাহার থাকছে না, তাই সাজ দিয়েই উজ্জ্বলতা আনতে হবে। হয় চোখ নয়তো ঠোঁট, যেকোনো একটির ওপর মনোযোগ দিতে হবে।

চোখের মেকআপ ভারী হলে লিপস্টিকের রং হবে হালকা এবং গাঢ় রঙের লিপস্টিক ব্যবহার করলে চোখের সাজ হবে একদম ন্যাচারাল।

সাজে কোন কোন রং প্রাধান্য পাবে তা অনুষঙ্গের ওপরও অনেকটা নির্ভর করবে। সাদা পোশাকের সঙ্গে মুক্তা বা সাদা পাথরের গয়নাই সাধারণত বেশি পরা হয়ে থাকে, তবে এখন রঙিন পাথর বা পুঁতির গয়নাও হরদম পরতে দেখা যাচ্ছে। গয়না অথবা ব্যাগ রংচঙে হলে তার রঙের সঙ্গে মিলিয়েও সাজ দেওয়া যেতে পারে। হাল ফ্যাশনের ট্রেন্ড অনুসরণ করলে সাদা বেশে সাদামাটাভাবে নয়, বরং নিজেকে উপস্থাপন করুন রঙিন সাজে।

 

তাজিন/প্রতিক্ষণ/এডি/শারমিন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G