‘ব্লগার’ শাম্মী হককে অনুসরণ

প্রকাশঃ আগস্ট ২৮, ২০১৫ সময়ঃ ৮:৩৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:৩৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

sammiইস্টিশন ব্লগের লেখক ও গণজাগরণ মঞ্চের কর্মী শাম্মী হক (২৩) নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। একের পর এক ব্লগার খুন হওয়ার মধ্যেই এবার তাকে অনুসরণ করা হচ্ছে জানিয়ে শুক্রবার দুপুরে রাজধানীর মোহাম্মদপুর থানায় এ জিডি করে তিনি।

গত ৭ আগস্ট ঢাকার পূর্ব গোড়ানে নিজ বাসায় হত্যাকাণ্ডের শিকার ব্লগার নীলাদ্রি চট্টোপাধ্যায় নিলয়কেও প্রথমে অনুসরণ করা হয়েছিল। এ বিষয়ে থানায় নিরাপত্তা চেয়েও না পেয়ে ফেইসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন তিনি।

মোহাম্মাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জামাল উদ্দিন মীর জিডির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শাম্মী হক নিজেকে ব্লগার ও গণজাগরণ মঞ্চের কর্মী দাবি করে শুক্রবার দুপুরে নিরাপত্তা চেয়ে জিডি করেছেন। অভিযোগের কথা উল্লেখ করে ওসি বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় লালমাটিয়ার মীনা বাজারে যাওয়ার সময় আনুমানিক ২৭-২৮ বছর বয়সী দুই যুবক শাম্মীকে অনুসরণ করেছিল। এর প্রেক্ষিতে জিডির পর সংশ্লিষ্ট এলাকায় নিরাপত্তা বাড়ানো হয়েছে।

শাম্মী হক বলেন, ‘আমাকে ফলো করা হচ্ছিল। আমিও হাঁটি ওরা হাঁটে। থামলে ওরাও দাঁড়িয়ে যায়। অনুসরণ করা হচ্ছে বুঝে দ্রুত শপিং মলে ঢুকে যাই। তারাও ঢোকে’। পরে সপিংমলের ভেতরে এক পরিচিত এর মোবাইল ফোনে ‘অনুসরণকারী’ যুবকদ্বয়ের ছবি তুলে রাখেন তিনি। কিছুক্ষণ থাকার পর দুই যুবক চলে গেলে শাম্মীও বাসায় ফেরেন।

‘একের পর এক ব্লগার হত্যার ঘটনায় নিজেও শঙ্কায় আছি। আমাকেও ফেইসবুকে হুমকি দেওয়া হচ্ছে। তাই নিরাপত্তা চেয়ে আমি জিডি করলাম’- যোগ করেন শাম্মী। শাম্মী হক যুদ্ধাপরাধীদের বিচার দাবিতে গণজাগরণ মঞ্চের সক্রিয় কর্মী। এছাড়াও তিনি বিভিন্ন ইস্যুতে বিশেষ করে নারীর উপর সহিংসতার বিরুদ্ধে সোচ্চার কণ্ঠ। শাম্মী রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছেন। তার গ্রামের বাড়ি বরিশাল।

উল্লেখ্য, গত ৭ আগস্ট ঢাকার পূর্ব গোড়ানে নিজের বাসায় হত্যাকাণ্ডের শিকার ব্লগার নীলাদ্রি চট্টোপাধ্যায় নিলয়কেও অনুসরণ করা হয়েছিল বলে তিনি ফেইসবুকে জানিয়েছিলেন। ওই ঘটনায় নিরাপত্তা না পাওয়ায় নিলয় খুন হন বলে অনেকে দাবি করেন। নিলয়সহ চলতি বছরে মোট চার ব্লগারকে কুপিয়ে হত্যা করা হয়। এর কোনো ঘটনারই কুলকিনারা করতে পারেনি পুলিশ।

‘ব্লগার হত্যায় জড়িতদের শনাক্তে আইনশৃঙ্খলা বাহিনী ব্যর্থ’- এমন অভিযোগ তুলে আস্থাহীনতার কথাও জানিয়েছেন হুমকি পাওয়া কয়েকজন ব্লগার।

প্রতিক্ষণ/এডি/তাফ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G