শিক্ষকদের আবারও কর্মবিরতি আজ

প্রথম প্রকাশঃ সেপ্টেম্বর ১৭, ২০১৫ সময়ঃ ৮:২৮ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:৪৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

kormo birotiবিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দাবি ও অবমাননার বিষয়টি বিবেচনায় না নিয়ে অষ্টম জাতীয় বেতন কাঠামো মন্ত্রিসভায় অনুমোদন করা এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেলসহ চার দফা দাবিতে আজ আবারও দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষকরা পূর্ণদিবস কর্মবিরতি পালন করবেন।

এসময় স্ব স্ব ক্যাম্পাসে সকাল ১১টা থেকে ১টা পর্যন্ত অবস্থান কর্মসূচিও পালন করবেন তারা। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ডাকে এ কর্মসূচি পালিত হবে।

এদিকে, বেতন বৈষম্য দূরীকরণে মন্ত্রিসভা কমিটি পুনর্গঠনের পরও তাতে আপত্তি জানিয়েছেন আন্দোলনরত শিক্ষকরা। বুধবার জাতীয় বেতন স্কেল বাস্তবায়নের লক্ষ্যে অনিষ্পন্ন বিষয়গুলো পর্যালোচনায় বেতন বৈষম্য দূর করা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি পুনর্গঠন করেছে সরকার।

শিক্ষকরা বলছেন, আমাদের দাবি ছিল একটি স্বতন্ত্র বেতন স্কেল প্রণয়ন করা। কিন্তু সরকার সেটা মেনে না নিয়ে জাতীয় বেতন স্কেল বাস্তবায়নের লক্ষ্যে অনিষ্পন্ন বিষয়গুলো পর্যালোচনায় বেতন বৈষম্য দূর করা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি পুনর্গঠন করেছে। এ কমিটিতে অর্থমন্ত্রীকে আহ্বায়ক করে সরকারের বেশকিছু মন্ত্রী ও আমলাকে সদস্য করা হয়েছে। কিন্তু অর্থমন্ত্রীর কাছে আগে যেহেতু আমরা সুবিচার পায়নি, আগামীতেও সুবিচার পাব বলে আশা করি না।

বুধবার ফেডারেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষকদের দাবিসমূহ বিবেচনা না করেই সম্প্রতি বেতন স্কেল ঘোষণা করা হয়েছে এবং সিলেকশন গ্রেড বাতিল করা হয়েছে। ফলে বেতন কাঠামোতে শিক্ষকদের আশা-আকাঙ্খার প্রতিফলন ঘটেনি। উপরন্তু শিক্ষকদের দাবি আদায়ে সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো রকম কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হয়নি।

এমতাবস্থায় ফেডারেশনের ডাকে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে পূর্ণদিবস কর্মবিরতি পালন এবং স্ব স্ব বিশ্ববিদ্যালয়ে বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত নির্ধারিত স্থানে কর্মসূচি পালিত হবে।

প্রতিক্ষণ/এডি/এনজে

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G