দেশের গানের মিউজিক ভিডিও নিয়ে দীপু হাজরা

প্রথম প্রকাশঃ নভেম্বর ১৩, ২০১৫ সময়ঃ ৮:৫০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:৫০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

প্রথমবারের মতো মিউজিক ভিডিও নির্মাণ করলেন নাট্য নির্মাতা দীপু হাজরা। শিশুশিল্পী আতিকা রহমান মম’র গাওয়া ‘শোন শোন বাংলাদেশ শোন’ শিরোনামের এই দেশের গানের ভিডিওটি নির্মান সম্প্রতি তিনি শেষ করেছেন।গত এক বছর ধরে দেশের প্রসিদ্ধ প্রায় সব স্থানেই গানটির শুটিং করা হয়েছে। এসব স্থানের মধ্যে রয়েছে- রাঙ্গামাটি, কুমিললার কোর্ট বাড়ি, কক্সবাজার সমুদ্র সৈকত, সিলেটের চা বাগান, কুষ্টিয়ার লালনের আখড়া,DIPU_HAZRA মেহেরপুরের মুজিবনগর, সাভার জাতীয় স্মৃতিসৌধ, শহীদ মিনার, রায়েরবাজার বধ্যভূমি, আহসান মঞ্জিল, লালবাগের কেল্লা, জাতীয় সংসদ ভবন প্রভৃতি। মিউজিক ভিডিওতে প্রথমবারের মতো দেখা যাবে নায়করাজ রাজ্জাক, বরেণ্য সঙ্গীত শিল্পী সাবিনা ইয়াসমিন, সৈয়দ আব্দুল হাদী, ফুটবল খেলোয়ার সালাউদ্দিন, দেশের প্রথম এভারেষ্ট বিজয়ী মুসা ইব্রাহিম, অভিনেতা মীর সাব্বির, অপূর্বসহ মিডিয়ার সেলিব্রেটি তারকাদের। প্রায় তিন হাজারেরও বেশী মানুষ এই মিউজিক ভিডিওতে অংশ নিয়েছেন। এ প্রসঙ্গে দীপু হাজরা প্রতিক্ষণ ডট কমকে বলেন, ‘দেশের গানের প্রতি প্রতিটি মানুষেরই দুর্বলতা থাকে। আমিও এর বাইরে নই।

দেশের জন্য কিছু করা যায় কিনা সেই তাড়না থেকেই এই প্রচেষ্টা। আতিকা রহমান মম’র বয়স ১০ বছর। আমার ধারনা এই গানটি তার ক্যারিয়ারের টানিং পয়েন্ট হবে। আমি ওর মধ্যে যে সম্ভাবনা দেখেছি তাতে আমার মনে হয়েছে, হয়তো ভবিষ্যতে ও একজন বড় মাপের শিল্পী হতে পারে। গানটি নানা আঙ্গিকে, নানা বৈশিষ্টে, নানা বৈচিত্রে নির্মান করার চেষ্টা করেছি। অনেক কষ্টসাধ্য ও ব্যয়বহুল একটি কাজ এটি। ভিডিওতে দেশের যতগুলো আধুনিক প্রযুক্তি আছে আমি তার প্রায় সব কিছুই ব্যবহার করেছি। আশা করছি দর্শকদের কাছে ভিডিওটি ভালো লাগবে।’
রবিউল ইসলাম জীবনের কথায় ‘শোন শোন বাংলাদেশ শোন’ গানটির সুর ও সংগীত করেছেন ফরিদ আহমেদ। বিজয় দিবসকে সামনে রেখে আগামী ১ ডিসেম্বর থেকে দেশের সবগুলো টিভি চ্যানেলে গানটি প্রচার শুরু হবে বলে দীপু হাজরা জানিয়েছেন। উল্লেখ্য মূলত নাট্য নির্মাতা হিসেবেই দীপু হাজরা পরিচিত। ইতিমধ্যে তিনি তার কাজ দ্বারা দর্শকের মনে আলাদা জায়গা করে নিয়েছেন। তার আলোচিত খন্ড নাটকগুলোর মধ্যে রয়েছে- ঈলু ঈলু, শাপলা স্টুডিও, জিন্না কসাই, ভোঁদাই, কাক, কুত্তা চোর, ছবির দেশে কবিতার দেশে প্রভৃতি। তার পরিচালনায় একুশে টিভিতে প্রচার শেষ হয় ১০৪ পর্বের ধারাবাহিক নাটক ‘থ্রি কমরেডস’। সর্বশেষ গত ঈদে তার পরিচালনায় একুশে টিভিতে প্রচারিত হয় খন্ড নাটক ‘মফিজ বি.এসসি’।

প্রতিক্ষণ/এডি/এস. টি.

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G