শুরু হচ্ছে সপ্তাহব্যাপী সঙ্গীত মেলা

প্রথম প্রকাশঃ এপ্রিল ২৩, ২০১৬ সময়ঃ ১২:০৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

Asif

‘গানে হোক জীবন সুন্দর’ এই স্লোগান নিয়ে শুরু হতে যাচ্ছে সংগীত মেলা ২০১৬।

শনিবার (২৩ এপ্রিল) বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে বিকাল সাড়ে তিনটায় উদ্বোধন করা হবে সপ্তাহব্যাপী এই মেলার।

দেশিয় গানের সঙ্গে জড়িত বিভিন্ন অঙ্গনের মানুষকে একত্রিত করার জন্য নিয়মিত একটি মঞ্চ গড়ে তোলা। এর পাশাপাশি দেশীয় সংগীতাঙ্গনের সকল শাখাকে আরও সুদৃঢ় করা। যাতে শিল্পী, গীতিকার, সুরকাররা তাদের ন্যায্য অধিকার ও সম্মান পায়। সম্মিলিত সঙ্গীতশিল্পী সোসাইটির উদ্যোগে এই মেলার আয়োজন করা হয়েছে।

সংগীত মেলা ২০১৬ উদযাপন কমিটির আহ্বায়ক হাসান মতিউর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, এমপি। বিশেষ অতিথি হিসেবে থাকবেন সঙ্গীতশিল্পী মমতাজ বেগম, মো. নজরুল ইসলাম বাবু, লিয়াকত আলী লাকী, আশরাফ উদাস প্রমুখ।

সকলের জন্য উন্মুক্ত সংগীত মেলা চলবে প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত। মেলায় আগত দর্শক-শ্রোতাদের জন্য প্রতিদিন বিকাল থেকে থাকছে বর্ণাঢ্য কনসার্ট। এ আয়োজনে থাকছে দেশ সেরা ব্যান্ডদলগুলোর পারফরমেন্স। রয়েছে বাউল গান ও একক শিল্পীদের পরিবেশনা।

প্রতিদিনের নিয়মিত আয়োজনে আরও থাকছে নতুন নতুন অ্যালবাম প্রকাশনা এবং সঙ্গীত বিষয়ক সেমিনার ও ওয়ার্কশপ। এছাড়া সংগীতে বিশেষ অবদানের জন্য প্রতিদিনই দেয়া হবে গুণীজন সম্মাননা। বর্ণাঢ্য এই সংগীত মেলা নিয়ে আশাবাদী দেশীয় সংগীত সংশ্লিষ্টরা। সপ্তাহব্যাপী এই মেলার পর্দা নামবে আগামী ৩০ এপ্রিল।

====

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G