সাংবাদিক নির্যাতনঃ এক নেতাকে ছাত্রলীগের বহিষ্কার

প্রকাশঃ জুন ৯, ২০১৬ সময়ঃ ১২:২১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:২১ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্কঃ

jahangirnagar-university

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ছাত্রলীগের নেতাকর্মীরা পিটিয়ে গুরুতর আহত করেছে এক সাংবাদিককে । এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক নেতাকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

বুধবার রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের কাছে এ ঘটনা ঘটে। আহত শফিকুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।

প্রত্যক্ষদর্শী কয়েকজন সাংবাদিক জানান, ক্যাম্পাসের মূল ফটকের সামনে বহিরাগত এক লোকের মোটরসাইকেল থেকে হঠাৎ করে এক নারী লাফিয়ে রাস্তায় পড়েন। লোকটি অপহরণ করার চেষ্টা করছে দাবি করে ওই নারী সেখানে উপস্থিত শিক্ষার্থীদের সাহায্য চান। পরে শিক্ষার্থী ও নিরাপত্তাকর্মীরা দুজনকেই নিরাপত্তা চৌকিতে নিয়ে আসেন। খবর পেয়ে সেখানে পুলিশ এসে পৌছায়। সাংবাদিকরা মূল ঘটনা জানার চেষ্টা করছিলেন।

একপর্যায়ে ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার ধর্মবিষয়ক সম্পাদক মহিতোষ রায় টিটু এসে বহিরাগত লোকটিকে সেখান থেকে নিয়ে যেতে চাইলে বাধা দেন শফিক। এ নিয়ে শফিকের সঙ্গে টিটুর বাকবিতণ্ডা হয়। এ ঘটনাকে কেন্দ্র করে মহিতোষ টিটুর নেতৃত্বে ১৫-২০ জন ছাত্রলীগকর্মী রড ও লোহার চেন দিয়ে শফিকের পিঠ ঘাড় ও মাথায় উপর্যুপরি আঘাত করতে থাকেন। পরে অন্যান্য শিক্ষার্থী ও সাংবাদিকরা এসে তাকে উদ্ধার করেন।

প্রথমে শফিককে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার ও পরে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা নিরীক্ষা শেষে সাংবাদিক শফিকের জখমের ব্যাপারে জানা যাবে বলে জানিয়েছেন এনাম মেডিকেল কলেজ জরুরি বিভাগে চিকিৎসক এম আকাশ।

এ ঘটনায় জাবি শাখা ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মহিতোষ রায় টিটুকে বহিষ্কার করা হয়েছে। জাবি শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান জনি ও সাধারণ সম্পাদক রাজিব আহমেদ রাসেল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা জানান, এ ব্যাপার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

 

 

প্রতিক্ষণ/এডি/সাদিয়া

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G