‘ভুল বাংলা বলবে না’, ধমক দিলেন শর্মিলা

প্রথম প্রকাশঃ অক্টোবর ২০, ২০২২ সময়ঃ ৪:২০ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:২০ পূর্বাহ্ণ

তিনি যে বাঙালি তা মুম্বইয়ে থাকলেও ভুলে যাননি। যতই সারাদিন হিন্দি ভাষায় কথা বলুন কেন, শর্মিলা ঠাকুরের রক্তে যে বইছে বাঙালিয়ানা। সেটাই নতুন করে আবার প্রমাণ করলেন বলিউডের খ্যাতনামা এই অভিনেত্রী।

ঘটনার সূত্রপাত হয়েছে ইন্ডিয়ান আইডল সিজন ১৩ এর পর্বে। সম্প্রতি এই শোয়ে বিশেষ অতিথি হিসেবে হাজির হয়েছিলেন শর্মিলা ঠাকুর। সেখানেই অনুষ্ঠানের সঞ্চালক আদিত্য নারায়ণকে বাংলা ভাষা নিয়ে জ্ঞান দিলেন শর্মিলা।

কাণ্ডটা শুরু করলেন, এই শোয়ে অংশ নেওয়া বাঙালি প্রতিযোগী সোনাক্ষী। শর্মিলাকে সামনে পেয়ে, সোনাক্ষী বাংলাতেই বলে উঠল, ‘ম্যাম আমি কি তোমাকে কাকিমা বলে ডাকতে পারি?’ উত্তরে শান্ত স্বরে বর্ষীয়ান অভিনেত্রী বলেন, ‘হ্যাঁ কেন নয়, কাকিমা, মাসিমা, দিদি, দিদিমা, তোমার যা খুশি তাই বলতে পারো।’ উত্তরে সোনাক্ষী ধন্যবাদ জানিয়ে বলেন, ‘আমি তোমার ছবির দুটো গান গাইব, চেষ্টা করব তোমার সামনে ভালো করে গাওয়ার।’ শর্মিলা ঠাকুর তখন ‘নিশ্চয়’ বলে সম্মতি দেন। সোনাক্ষী ও শর্মিলার বাংলা কথা শুনে তার মধ্যে ফোড়ন কাটলেন আদিত্য। টুক করে তিনি বাংলায় বলে উঠলেন, ‘আমাকে বুঝতে পারি না, শুধু হিন্দি বুঝতে পারি।’ ঠিক তখনই শর্মিলা ঠাকুর আদিত্যকে সংশোধন করে দিয়ে বলেন, কথাটা ‘আমি বুঝতে পারি না’। তবে এখানেই থেমে যান না শর্মিলা। বরং অভিনেত্রী আরও বলেন, ‘আমরা বাংলা থেকে এসে যদি হিন্দি শিখতে পারি, তাহলে আপনারা কেন বাংলা শিখতে পারেন না?’ শর্মিলার একথায় আদিত্য হতবাক হলেও, সোনাক্ষী কিন্তু দারুণ খুশি। শুধু তাই নয়, এমন কথা বলে সোশ্য়াল মিডিয়ায় নজর কেড়ে নিয়েছেন শর্মিলা।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G